SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৮-০৮-২০১৯ ০২:৫৪:৩৯

দল ঘোষণা ব্রাজিলের, ফিরলেন নেইমার

neymar

সেপ্টেম্বরে পেরু ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। ফিরেছেন নেইমার। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও, নেইমার দলে ফিরলে আত্মবিশ্বাস ফিরে পাবে অন্যরা। এমনটাই মনে করেন কোচ তিতে। এদিকে দলবদল নিয়ে জটিলতা থাকলেও, নেইমার চাপমুক্তই আছেন বলে জানান কোচ তিতে।

কোপা আমেরিকা একটা শিরোপার জন্য অনেকদিন ধরেই অপেক্ষায় ছিলো ব্রাজিল। এক যুগ পর গেল জুলাইয়ে ধরা দিয়ে কোপা আমেরিকার স্বপ্নীল শিরোপা। আত্মবিশ্বাসী দলের প্রতিটি সদস্য। মাসখানেক বিশ্রামের পর আবারো মাঠে নামছে সেলেসাওরা। নিজেদের ঝালিয়ে নেয়ার মঞ্চ প্রতিপক্ষে সেই পেরু ও কলম্বিয়া।
সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছেন তিতে। দল ঘোষণার পর আনন্দে ভাসছেন সমর্থকরা। কারণ এ দুই ম্যাচে সেলেসাওদের একাদশে দেখা যাবে দলের প্রাণভোমড়া নেইমারকে। ইনজুরির কারণে কোপা আমেরিকায় ছিলেন না নেইমার। পিএজির হয়েও শেষ দিকে খেলতে পারেননি। তাকে ছাড়াই কোপায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। দলবদলে বর্তমান বেশ খারাপ সময় পার করছেন নেইমার। তাকে নিয়ে আলোচনার টেবিলে বসে সমাধানে আসতে পারেনি বার্সেলোনা ও পিএসজি। কিন্তু এসব নিয়ে মোেও ভাবছেন না নেইমার। চাপমুক্ত থেকেই জাতীয় দলের হয়ে খেলবেন তিনি। এমনটাই জানান কোচ তিতে।

ব্রাজিলিয়ান দলে প্রথমবারের মত সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস। ফর্মে না থাকলেও কৌতিনিয়োকে রেখেছেন তিতে। তিতের দলে অনেকদিন পর সুযোগ হয়েছে ফ্যাবনহোর। ইনজুরির কারণে ছিটকে পড়েছেন অ্যালিসন বেকার। নিষেধাজ্ঞা থাকায় সুযোগ হয়নি গ্যাব্রিয়েল জেসুসের।