SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৮-০৮-২০১৯ ০২:২৪:৩১

২৬ আগস্ট থেকে শুরু বাংলাদেশ দলের ক্যাম্প

bd-foot

বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে ২৬ আগস্ট থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের ক্যাম্প। আর ১ সেপ্টেম্বর তাজিকিস্তান যাবে দল। জানিয়েছেন বাফুফের সহ সভাপতি তাবিথ আউয়াল। সঙ্গে ডিসেম্বরের আগে আর কোচ জেমি ডে'কে কোন ছুটি দেয়া হবে না বলেও জানান তিনি।

ভার্জব আর কোফারনিহন নদীর তীরে অবস্থিত ছবির মতোন নয় বরং তার চেয়েও সুন্দর শহর তাজিকিস্তানের রাজধানী দুশানবে। শহরটির প্রাণ কেন্দ্র থেকে মাত্র ৭ কিলোমিটার দূরেই অবস্থিত বিখ্যাত পামির স্টেডিয়াম। যা বর্তমানে পরিচিত সেন্ট্রাল রিপাবলিকান স্টেডিয়াম নামে। আর এখানেই শুরু হচ্ছে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশনের স্বপ্নযাত্রা।

সেপ্টেম্বরের শুরুতে দুশানবের গড় তাপমাত্রা ওঠানামা করে ১২ থেকে ১৯ ডিগ্রী সেলসিয়াসের মধ্যে। তার ওপর খেলা হবে টার্ফে। তাইতো এমন অপরিচিত আর বৈরি কন্ডিশনের সঙ্গে দলকে মানিয়ে নিতে, ম্যাচের ৯ দিন আগে তাজিকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল। তবে তার আগেই দেশে শুরু হবে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প।

এদিকে এ ম্যাচকে সামনে রেখে ২৫ সদস্যের স্কোয়াড ঘোষণার পর থেকে বইছে সমালোচনার ঝড়। বিশেষ করে গুঞ্জন আছে, প্রাধান্য দেয়া হয়েছে একটি নির্দিষ্ট ক্লাবের ফুটবলারদের। এছাড়া লিগে দুর্দান্ত পারফর্ম করেও নাসিররুদ্দীন, সোহেল রানা, হিমলেদের বাদ পড়ায় বিস্মিত ফুটবল বিশেষজ্ঞরা। তবে তাবিথ আউয়াল বলছেন এখনও জাতীয় দলের দ্বার খোলা আছে সবার জন্যই।

সঙ্গে সমালোচনা হচ্ছে প্রধান কোচ জেমি ডের ছুটির দীর্ঘতা নিয়েও। বিষয়টি নিয়ে বিব্রত সহ সভাপতিও। বলছেন ১৯ আগস্ট জেমি ফিরলেই এ নিয়ে হবে আলোচনা।

আগামী ১৯ আগস্ট হচ্ছে ন্যাশনাল টিমস কমিটির বিশেষ সভা। সেখান থেকে পাওয়া যাবে জাতীয় দল নিয়ে পরবর্তী আপডেট।