SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৭-০৮-২০১৯ ১৩:০৩:৩৯

রেল-লঞ্চ-বাস টার্মিনালে যাত্রীদের ভিড়

dhaka-back

ঈদের ছুটি শেষ করে রাজধানীতে ফিরছেন কর্মব্যস্ত মানুষ। আগামীকাল রোববার (১৮ আগস্ট) থেকে পুরোদমে কাজে যোগ দিতে শনিবার (১৭ আগস্ট) সকাল থেকেই ঢাকা ফেরত মানুষের উপচে পড়া চাপ ছিল রেল, লঞ্চ ও বাস টার্মিনালে। ফিরতি পথে দীর্ঘ শিডিউল বিপর্যয়ের ফাঁদে পড়েছেন রেলের যাত্রীরা। তুলনামূলক স্বস্তি নিয়েই ঢাকায় ফিরেছেন সড়ক ও নৌপথের যাত্রীরা। তবে, রংপুর থেকে সিরাজগঞ্জ পর্যন্ত কয়েকটি জায়গায় ভোগান্তির অভিযোগ রয়েছে।

প্রিয় গ্রাম আর প্রিয় মানুষগুলোর সঙ্গে কাটানো মুহূর্তের অবসান। এবার বিদায়ের পালা। কর্মচঞ্চল শহরে কাজে যোগ দেয়ার পালা। রোববার থেকে পুরোদমে শুরু হচ্ছে অফিস-আদালত। তাই ছুটির আড়মোড় ভেঙে শনিবার ঢাকা ফেরত মানুষের চাপ রেলস্টেশনগুলোতে।

সাধারণ যাত্রীরা জানান, বাড়িতে ভালভাবে ঈদ করেছি। ফিরতে অনেক কষ্ট হচ্ছে। এরপরও চাকরি করি, তাই ফিরতে হয়েছে।

রেলে ঈদযাত্রায় যে ভোগান্তি ছিল, তারচেয়ে কোনো অংশেই কম নয় ফিরতি পথে। বেশিরভাগ ট্রেনই ঢাকায় ফিরেছে ৫ থেকে ১০ ঘণ্টা দেরী করে।

এক যাত্রী জানান, ঈদ অনেক ভাল হয়েছে। কিন্তু ট্রেনে আসাটা অনেক কষ্ট হয়েছে।

সড়কপথে তূলনামূলক স্বস্তি। তবে কয়েকটি রুটেই যানজট পোহাতে হয়েছে উত্তরাঞ্চলের যাত্রীদের।

বাসযাত্রী জানান, সাধারণত ঈদের পরপর রওয়ানা দিলে ভিড় থাকে। তবে আজকে আমি ভিড় পাইনি।

দেশের দক্ষিণাঞ্চলের মানুষের প্রিয় বাহন লঞ্চেও ছিল স্বস্তির নিঃশ্বাস। তবে অভিযোগ ছিল অতিরিক্ত যাত্রী বহন আর কয়েকটি লঞ্চে কাঙ্খিত সেবা না পাওয়ার। এছাড়া নৌ-পথে ধীরগতিও ছিল কিছুটা।

প্রিয়জনদের ছেড়ে আসা এই মানুষগুলোর চোখেমুখে প্রত্যাশা, আবারো কোনো ছুটির প্রহরে পারিবারিক আর গ্রামীণ বন্ধনে মিলিত হবেন তারা। কাটাবেন একটুখানি অবকাশ।