SomoyNews.TV

শিক্ষা সময়

আপডেট- ২২-০৭-২০১৯ ১৫:২৫:৩৯

‘কুইজ ম্যানিয়া’ বাংলাদেশ পর্বের বাছাই অনুষ্ঠিত

quiz-mania

নেপালের এক্রিয়েটিভ মিডিয়া প্রাইভেট লিমিটেড এর প্রযোজনায় আয়োজিত আন্তর্জাতিক কুইজ অনুষ্ঠান ‘কুইজ ম্যানিয়া-৭ ওয়ার্ল্ডওয়াইড’ এর বাংলাদেশ পর্বের বাছাই অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রাজধানীর সরকারি বিজ্ঞান কলেজে এ বাছাইপর্ব আয়োজিত হয়।

৪শ’র বেশি প্রতিযোগী বাছাইপর্বে অংশ নেয়। দলগত এ কুইজে প্রতি দলে ছিল দুজন করে প্রতিযোগী। বাছাইপর্ব থেকে বিজয়ী হয়ে নেপালে অনুষ্ঠিত হতে যাওয়া মূল পর্বে অংশ নেওয়ার জন্য একটি দল নির্বাচিত হয়। 

অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে সনদপত্র তুলে দেন নেপালের প্রখ্যাত অভিনেতা রাজেশ হামাল। এছাড়া উপস্থিত ছিলেন ‘এক্রিয়েটিভ মিডিয়া প্রাইভেট লিমিটেড’- এর প্রধান নির্বাহী হরি পোখরেল এবং সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ বনমালী মোহন ভট্টাচার্য, কুইজ ম্যানিয়ার বাংলাদেশের কান্ট্রি কো অর্ডিনেটর শেখ শরফুদ্দিন রেজা আলী চৌধুরী।

উল্লেখ্য, বিশ্বের ৬০ টি দেশ থেকে ১২০ জন প্রতিযোগী (৬০ টি দল) নিয়ে আগস্টে নেপালে অনুষ্ঠিত হবে মূল পর্ব। ২০১১ সালে যাত্রা শুরু করে কুইজ ম্যানিয়া।এ অনুষ্ঠানের পঞ্চম আসর সিএমসি কুইজ ম্যানিয়া - ৫" এ সার্কভুক্ত দেশগুলো থেকে প্রতিযোগী নেওয়া শুরু হয়। সেই আসর থেকেই এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলাদেশের শিক্ষার্থীরা। গত আসরে চ্যাম্পিয়ন হয়েছিলো বাংলাদেশের নটর ডেম কলেজের দল।