SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২২-০৭-২০১৯ ১২:০৪:২০

জ্বরে মারা গেলেন হবিগঞ্জের সিভিল সার্জন

dr-shadat

অসুস্থ্য হয়ে মারা গেছেন হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শাহাদৎ হোসেন হাজরা। রোববার (২১ জুলাই) রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে দুপুরে হবিগঞ্জ উন্নয়ন সভায় অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। বিকেল ৪টার দিকে শারীরিক অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসকরা ঢাকায় পাঠান। সোমবার রাত সোয়া ১০টার দিকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ সিভিল সার্জন অফিসের প্রশাসনিক কর্মকর্তা মো. শাহ আলম জানান, বেশ কিছুদিন ধরেই ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন সিভিল সার্জন। পরে সুস্থ হলে রোববার সকালের দিকে কার্যালয়ে এসে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে সমন্বয় সভায় অংশ নেন। এ সময় অসুস্থতাবোধ করলে ডা. মো. শাহাদৎ হোসেন হাজরা সেখান থেকে চলে আসেন। এরপর তাকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তবে তার ডেঙ্গু জ্বর হয়েছিলো কিনা সে ব্যাপারে নিশ্চিত নন বলে জানিয়েছেন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। তবে তার জ্বরের হিস্ট্রি ছিল বলে জানিয়েছেন তারা।

মো. শাহ আলম জানান, শনিবার হবিগঞ্জের নবীগঞ্জে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে আসলে ডা. মো. শাহাদৎ হোসেন হাজরা সেখানেও মেডিকেল টিমে দায়িত্ব পালন করেন।

গত ৯ জুলাই পদোন্নতি পেয়ে হবিগঞ্জের সিভিল সার্জন হিসেবে যোগদান করেন তিনি। যোগদানের ১৩ দিনের মাথায় স্বাস্থ্য বিভাগের প্রধানকে হারিয়ে শোকের ছায়া নেমে এসেছে সিভিল সার্জন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে।

হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মিঠুন রায় জানান, মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলে এবং এক কন্যা সন্তান রেখে গেছেন। তার গ্রামের বাড়ি পিরোজপুর জেলায়। মৃত্যুকালে ডা. হাজারার বয়স হয়েছিল ৫৩ বছর।