SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২০-০৭-২০১৯ ০৬:৩০:৪৩

খারাপ খেললে স্বাভাবিকভাবেই প্রশ্ন আসবে: মাশরাফী

mash-press1

অনুশীলনে চোট পাওয়ায় শ্রীলঙ্কা সফরে যেতে পারছেন না মাশরাফী বিন মুর্তজা ও অলরাউন্ডার সাইফউদ্দিন। তাদের পরিবর্তে দলে নেয়া হয়েছে তাসকিন আহমেদ আর ফরহাদ রেজাকে। শ্রীলঙ্কা সফরে অধিনায়কত্ব করবেন তামিম ইকবাল। সবকিছু ঠিকঠাকই ছিলো। সফরের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনেও কথা বলেছেন মাশরাফী। এসময় জানিয়েছিলেন, এটাই হবে তার শেষ শ্রীলঙ্কা সফর। বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে উঠার সফর। কিন্তু, ঘাতক ইনজুরির কারণে এখন দেশেই থাকতে হবে মাশরাফীকে।

মাশরাফী সিরিয়াস। মনে হবে আনকোরা একজন শিখছেন নতুন করে। গুরু চম্পাকার কাছে বলের সিমিং পজিশন জেনে নিচ্ছেন বাংলাদেশ কাপ্তান। তারপর ঘাম ঝরালেন বোলিংয়ে।

এমন নিবেদনের পেছনে কারণও আছে। সময়টা যে মোটেও ভালো যাচ্ছেনা। ক'মাস আগেও ছিলেন সবার চোখের মনি। আর এখন? চারপাশ বিষাদে ভরে উঠছে। তিক্ত অভিজ্ঞতাও হয়েছে। তবু লঙ্কা সফরে সব কাটিয়ে উঠবেন সেটাই হয়ত ভাবছিলেন ম্যাশ। বলছিলেন, এটাই তার শেষ শ্রীলঙ্কা সফর।

কিন্তু সময় খারাপ গেলে যা হয়। সমালোচকদের মত এবার ইনজুরিও সঙ্গ নিয়েছে। সব পরিকল্পনা থাকার পরও শ্রীলঙ্কার বিমানে উঠা হচ্ছেনা মাশরাফীর।

শুধু ম্যাশ নয়; ইনজুরির কারণে ছিটকে গেছেন সাইফউদ্দিনও। এ দু'জনের পরিবর্তে স্কোয়াডে সুযোগ মিলেছে তাসকিন ও ফরহাদ রেজার। অধিনায়কত্ব করবেন তামিম ইকবাল। জানিয়েছেন, বিসিবি পরিচালক জালাল ইউনুস।

কিন্তু সব কিছুই ঠিক ছিলো। চোট পাওয়ার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনও এসেছিলেন মাশরাফী। এসময় বিশ্বকাপে নিজের ব্যর্থতা স্বীকার করেছেন। মেনে নিয়েছেন, খারাপ খেললে কথা হবেই। অবসর নিয়ে প্রশ্ন উঠবেই।

মাশরাফী বলেন, সবার আশা অনুযায়ী খেলতে পারিনি। স্বাভাবিকভাবেই প্রশ্ন আসবে।

বিশ্বকাপে স্বপ্নপূরণ হয়নি। আত্মসমালোচনা হয়ত হয়েছে সবার মধ্যেই। এখন ঘুরে দাঁড়াতে হবে। সেজন্যই, মুশির এমন আত্মনিবেদন। রিয়াদের হাতে বল। তামিমের ঘামঝরানো ব্যাটিং। সংবাদ সম্মেলনে মাশরাফীও বললেন, লঙ্কা সফর, ইতিবাচক ধারায় ফেরার সফর।

মাশরাফী বলেন, যেহেতু আমাদের বিশ্বকাপের ফলাফল ভালো হয়নি। আমাদের সুযোগ আছে পজেটিভ দিকে ফিরে আসার।

বিশ্বকাপের সেরা খেলোয়াড় সাকিব নেই শ্রীলঙ্কা ট্যুরে। দু:সংবাদ হয়ে এসেছে ইনজুরিও। ভাবিয়ে তুলছে টিম ম্যানজেমেন্টকে। তামিমের নেতৃত্বে কঠিন চ্যালেঞ্জে বাংলাদেশের।