SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৬-০৭-২০১৯ ২০:০৪:৫৯

অবসরের পর সেনাবাহিনীতে যোগ দেবেন ধোনি!

dhoni

ক্যারিয়ারের গোধূলিতে ভারতীয় উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনি। বিশ্বকাপের পর তার অবসর নিয়ে আলোচনা জোরালো হয়েছে ভক্ত সমর্থকদের মধ্যেও। তবে অবসর নিয়ে এখনো মুখ খোলেননি ধোনি।

তবে তার ম্যানেজার ইঙ্গিত দিয়েছেন, দ্রুতই ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক এ অধিনায়ক। আর অবসরের পর তিনি যোগ দেবেন ভারতীয় সেনাবাহিনীতে।

বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে ভারত বিদায় নেয়ার পর গুঞ্জন উঠেছিল, অবসরের পর রাজনীতিতে যোগ দিচ্ছেন ধোনি। এমন ইঙ্গিত দিয়েছিলেন, দেশটির ক্ষমতাসীন দল বিজেপির এক বিধায়ক। তবে ধোনির ম্যানেজার বলছেন ভিন্ন কথা।

এমনিতেই ধোনি ভারতীয় সেনাবাহিনীর আঞ্চলিক বাহিনীর লেফটেন্যান্ট কর্নেল পদে আসীন আছেন। ২০১১ সালে তাকে সম্মানসূচক এ পদ দেয়া হয়। পরে অবশ্য তিনি সংক্ষিপ্ত সময়ের ট্রেনিংয়েও অংশ নেন। তার সেই প্যারামিলিটারি ডিভিশনের লোগো সম্বলিত গ্লাভস পরে বিশ্বকাপে তাকে মাঠে নামতে দেখা গেছে।

সেনাবাহিনীর প্রতি আবেগ এবং ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে এই কাজ করেছিলেন ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই অধিনায়ক। যদিও সেনাবাহিনীর লোগো নিয়ে খেলতে নামায় বেশ সমালোচিত হতে হয় ধোনিকে। আইসিসিও এর বিরোধিতা করে।

ভারতের প্যারা স্পেশাল ফোর্সের হয়ে অনুশীলন করেছেন তারকা এই ক্রিকেটার।  এ ছাড়া আগ্রাতেও প্যারাসুট জাম্পের অনুশীলন করেছেন ধোনি।