SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৫-০৭-২০১৯ ০১:১০:০৩

ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জেতার প্রত্যয় টাইগার যুবাদের

un-19

ইংল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজটি টাইগার যুবাদের জন্য বেশ চ্যালেঞ্জিং। এমনটাই মনে করেন অনূর্ধ্ব ১৯ দলের প্রধান কোচ নাভিদ নেওয়াজ। এ টুর্নামেন্টের অভিজ্ঞতা বড় কোন আসরে কাজে দেবে বলে মনে করেন তিনি। আর ইংলিশ কন্ডিশন কঠিন হলেও,সিরিজে ম্যাচ বাই ম্যাচ জিতে মোমেন্টাম ধরে রাখার প্রত্যয় যুবাদের। এছাড়া ২০২০ বিশ্বকাপের জন্য এ টুর্নামেন্টকে প্রস্তুতির বড় মঞ্চ হিসেবে দেখছেন অধিনায়ক আকবর আলী।

আগামী ২২ জুলাই থেকে ইংল্যান্ডে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড ও ভারত। অবশ্য টুর্নামেন্ট শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে ইয়াং লায়ন্সের মুখোমুখি হবে টাইগার যুবারা।

বয়সভিত্তিক পর্যায়ে প্রথমবারের মতো ইংল্যান্ডে সিরিজ খেলতে যাচ্ছে তানজিদ-পারভেজ-তৌহিদ হৃদয়রা। তাইতো সফরে যাওয়ার আগেই ,বিসিবির একাডেমীতে ফটোসেশনে ক্রিকেটারদের সাথে কর্মকর্তারা। এ টুর্নামেন্টে প্রতিপক্ষ হিসেবে ইংল্যান্ড ও ভারত বেশ শক্তিশালী। তাইতো কোচের দৃষ্টিতে বাংলাদেশের জন্য এ সিরিজটি চ্যালেঞ্জিং বটে।

তিনি বলেন, 'দেখুন,গত ৬ সপ্তাহ ধরে ক্রিকেটাররা কঠোর পরিশ্রম করেছে।তাই আমি মনে করি তারা শতভাগ প্রস্তুত। ইংলিশ কন্ডিশন ক্রিকেটারদের জন্য কঠিন হলেও,আশা করি ইতিবাচক ক্রিকেট খেলবে তারা। আর আমার বিশ্বাস এ টুর্নামেন্টের অভিজ্ঞতা ক্রিকেটারদের ভবিষ্যতে বড় কোন আসরে কাজে দেবে।'

এদিকে গুরুর কণ্ঠের সাথে একই মত দলপতি আকবর আলীর। এ বছর জানুয়ারিতে ঘরের মাঠে, ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশের সুখস্মৃতি আছে টাইগার যুবাদের। তাইতো এ সিরিজে ম্যাচ বাই ম্যাচ জিততে চায় তারা। পাশাপাশি ২০২০ বিশ্বকাপের জন্য এ টুর্নামেন্টকে প্রস্তুতির বড় মঞ্চ হিসেবে দেখছেন আকবর।

আগামী ২২ জুলাই নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।