SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৪-০৭-২০১৯ ০৫:৪৮:৪৫

'সাকিবই হতে পারে বিশ্বকাপের সেরা ক্রিকেটার'

sakib

লর্ডসের ফাইনালে খেলবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। তবে সে ম্যাচে থাকছে বাংলাদেশও। কিভাবে? ফাইনালে জো রুট কিংবা কেইন উইলিয়ামসন আহামরি ব্যাটিং করতে না পারলে, টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হওয়ার দারুণ সম্ভাবনা আছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। অবশ্য ক্রিকেট পণ্ডিতরা টাইগার অলরাউন্ডারের পক্ষেই কথা বলছেন। তাদের মতে, সাকিবই হতে যাচ্ছেন এবারের আসরের সেরা ক্রিকেটার।

তার পারফরমেন্সে কেউ তাকে বিশ্বকাপের মঞ্চে বলেছেন অ্যায়ারোন ম্যান কেউবা বলেছেন ওয়ান ম্যান আর্মি। তবে, বাংলাদেশের সমর্থকদের মুখে মুখে হয়ে উঠেন সুপার ম্যান। হ্যাঁ সাকিব আল হাসান। তার মন্ত্রমগ্ধকর পারফরম্যান্সে প্রতিপক্ষ দগ্ধ আর সবাই হয়েছে মুগ্ধ।

বাংলাদেশ সেমিফাইনালে উঠতে না পারলেও, ক্রিকেট বিশ্লেষকরা বলছেন ব্যাটিংয়ে ৬০৬ রান আর একবার৫ উইকেট সহ মোট ১১ উইকেট শিকারি সাকিবই হতে যাচ্ছেন এবারের বিশ্বকাপে টুর্নামেন্টের সেরা ক্রিকেটার।  

অস্ট্রেলিয়ার সিনিয়র সাংবাদিক ম্যানিন্দা ফেরাল বলেন, 'অবশ্য আমার দৃষ্টি সাকিব টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হবার দৌড়ে সবার চেয়ে এখন পর্যন্ত এগিয়ে আছে। পুরো টুর্নামেন্টে আপনি দেখুন সাকিব যতোটা ধারাবাহিক অন্য কেউ কি এতোটা ছিলো। হ্যাঁ, রহিত শর্মা দারুণ ব্যাট করেছে। কিন্তু, ৬০৬ রান সাথে ১১ উইকেট নিয়ে সাকিব এগিয়ে আছে। তাই উইলয়ামসন আর জো রুট ম্যাচ উইনিং সেঞ্চুরি না করলে, সাকিবই হতে পারে টুনামেন্টের সেরা ক্রিকেটার।'

তবে, চোখ থাকছে ফাইনালের মঞ্চে নিউজিল্যান্ডের উইলিয়ামসন আর ইংল্যান্ডের জো রুট আহামরি যেন কিছু না করে ফেলেন।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সাকিব আল হাসান রেকর্ড বিশ্বকাপের এক আসরে সব্বোচ্চ তিন বার ম্যাচসেরার পুরস্কার জিতেছেন।