SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৫-০৬-২০১৯ ১১:৫১:৪১

ঢাকা-সিলেট রেল যোগাযোগ স্বাভাবিক

capture1

কুলাউড়া দুর্ঘটনার ২১ ঘণ্টা পর ঢাকা-সিলেট রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। এতে স্বস্তি ফিরেছে এ রুটের যাত্রীদের। রোববার (২৩ জুন) রাতে উপবন এক্সপ্রেসের ৬টি বগি লাইনচ্যুত হয়ে ৩ নারীসহ ৪ জন নিহত এবং শতাধিক আহত হন। এদিকে ঘটনা তদন্তের দুটি কমিটি গঠন করেছে রেলওয়ে।

রেলওয়ে কর্মকর্তারা জানান, দুর্ঘটনা কবলিত ৬টি বগির মধ্যে ৪টি বগি সরিয়ে নতুন করে রেললাইন বসানো হয়। এরপর সোমবার (২৪ জুন) সন্ধ্যা সোয়া ৭টার দিকে একটি ইঞ্জিন ও মালবাহী বগি চলাচলের মধ্য দিয়ে স্বাভাবিক হয় সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ। এতে স্বস্তি ফেরে এ রুটের যাত্রীদের।

ক্ষতিগ্রস্ত এলাকায় নতুন করে রেললাইন স্থাপন করার ফলে এ রুটে রেল চলাচলে আর কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন রেলওয়ের প্রধান প্রকৌশলী।

বাংলাদেশ রেলওয়ের প্রধান প্রকৌশলী আব্দুল জলিল বলেন, একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়া গেলে দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে।

রোববার রাত ১০টার দিকে মৌলভীবাজারের বরমচাল এলাকায় কুলাউড়া সেতু ভেঙে ঢাকাগামী উপবন এক্সপ্রেসের ৬টি বগি লাইনচ্যুত হয়। এতে নিহত হন ৪ জন। আহত হন শতাধিক যাত্রী। খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বেশ কয়েকটি হাসপাতালে ভর্তি করেন।