SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২১-০৬-২০১৯ ১৫:১৭:০৬

বর্ষা মৌসুমেও সৈকতে পর্যটকের ভিড়

cox-tourist

বর্ষা মৌসুমেও বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত শহর কক্সবাজারে পর্যটকের উপচে পড়া ভিড়। যান্ত্রিক জীবন থেকে কিছুটা প্রশান্তির খোঁজে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসছে দেশি-বিদেশি পর্যটক। তবে বর্ষা মৌসুমেও পর্যটক আগমন অব্যাহত থাকায় দারুণ খুশি সৈকত এলাকার ব্যবসায়ীরা। আর পর্যটকদের নিরাপত্তায় সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে বলে জানিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

বর্ষা মৌসুমে পর্যটন নগরী কক্সবাজারে কমতি নেই পর্যটকের। সাপ্তাহিক ছুটিতে দেশের নানা প্রান্ত থেকে ছুটে হাজারো ভ্রমণপিসাসু। আর এসব ভ্রমণপিপাসুর পদচারণায় মুখরিত সাগর তীর। বালিয়াড়ি থেকে সাগরের নোনাজল সবখানে পর্যটকদের আনন্দ আর হৈ-হুল্লোড়। পরিবার-পরিজন নিয়ে কাটছে তাদের প্রিয় মুহূর্তগুলো।

সৈকত এলাকায় রয়েছে পাঁচশো’র বেশি শামুক-ঝিনুকসহ বার্মিজ পণ্যের দোকান। বর্ষা মৌসুমেও পর্যটকের আগমনে বেচা-বিক্রি ভালো হওয়ায় দারুণ খুশি এসব দোকানদার।

আর পর্যটকের আগমন অব্যাহত থাকায় সৈকত এলাকাসহ পর্যটন স্পটগুলোতে নিরাপত্তা জোরদার রয়েছে বলে দাবি করেছেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সুপার মো. জিল্লুর রহমান।

সাগর উত্তাল, তাই সৈকতের সবকটি পয়েন্টে টাঙানো হয়েছে লাল পতাকা। আর সমুদ্র স্নানে পর্যটকদের নিরাপত্তায় দায়িত্ব পালন করছে অর্ধ-শতাধিক লাইফগার্ড কর্মী।