SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৯-০৪-২০১৯ ১৭:৪৭:৩১

বসিলায় ‘জঙ্গি আস্তানায়’ দুইজনের মরদেহ উদ্ধার

rab-2pm-png-2

রাজধানীর বসিলায় মেট্রো হাউজিংয়ের ভেতরে জঙ্গি আস্তানা থেকে দুইজনের মরদেহ উদ্ধার করেছে র‌্যাব। এরআগে অভিযানের পর তল্লাশি চালানো হয়। অভিযানের সময় ঘিরে রাখা বাড়িটির ভেতর থেকে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এছাড়া র‌্যাব সদস্যদের সঙ্গে গোলাগুলিও হয়।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির কেয়ারটেকার সোহাগ ও পাশের মসজিদের ইমাম ইউসুফসহ ৪ জনকে আটক করা হয়েছে।

একটি বাড়িতে কয়েকজন জঙ্গি অবস্থান করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২৯ এপ্রিল) ভোররাত থেকে মোহাম্মদপুরের বসিলা এলাকায় অভিযান শুরু করে র‌্যাব।

স্থানীয়রা জানায়, যে বাড়িটিতে অভিযান চালানো হচ্ছে সেটি মূলত বসিলার মেট্রো হাউজিংয়ের পাশ দিয়ে বয়ে চলা হাইক্কার খালের পাশে অবস্থিত। বাড়িটি অনেকটা ছাপড়া ঘরের মতো বলেও জানান তারা। সপ্তাহখানেক আগে সন্দেহভাজন আস্তানাটির পাশে একটি ছাপড়া মসজিদ নির্মাণ করা হয় বলেও জানান স্থানীয় বাসিন্দারা।

তারা জানান, ভোররাত চারটার দিকে ঐ বাড়ির আশপাশে বসবাস করা সব বাসিন্দাদের ঘুম থেকে তুলে নিরাপদ দূরত্বে নিয়ে যায় র‌্যাব। পরে পাঁচটার দিকে সেখানে গোলগুলি ও বোমা বিস্ফোরণের মতো বিকট শব্দ শুনতে পান তারা।

ভোররাতে একবার অভিযানের পর বাড়িটিতে চূড়ান্ত অভিযান চালাতে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে র‌্যাবের প্রস্তুতিও। ঘটনাস্থলে আনা হয় বোম্ব ডিসপোজল টিম, ও কমান্ডো বাহিনী। এরপর ড্রোন ক্যামেরন দিয়ে ঐ বাড়িটি ভালো করে পরীক্ষা নিরীক্ষা শেষে সোমবার সকাল সাড়ে দশটার দিকে শুরু মূল অভিযান। প্রায় ২০ মিনিটের মধ্যে শেষ হয় সফল অভিযানটি। র্যাব জানায়, বিস্ফোরণ ও অভিযানে ২-৩ জন নিহত হয়েছে।

র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, কিছু ডিভাইস নিক্ষেপ করেছেন আমাদের দিকে, শেষের দিকে তারা বাড়িটি উড়িয়ে দেয়। বাড়িটি ছিন্নভিন্ন অবস্থায় রয়েছে। আমরা ধারণা করছি দুইজন নিহত হয়েছেন। 

জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন বাড়িটির মালিক, কেয়ারটেকার ও পার্শ্ববর্তী মসজিদটির ইমাম ও তার স্ত্রীকে আটক করা হয়েছে বলেও জানায় র‌্যাব।