SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৮-০৪-২০১৯ ২০:০১:২০

যে কারণে চাঁন্দামারী স্কুলে তালা দিলেন অভিভাবকরা

kurigram-somoy

ঘড়ির কাটায় যখন সকাল সোয়া ১০টা বেজে পার হয়ে গেছে। তখনও সব কক্ষে তালা ঝুলছে। শিক্ষার্থীরা এসে ক্লাশ করার জন্য ঘোরাঘুরি করছেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, ৮ শিক্ষক, কেরানী এমনকি দপ্তরী- কেউ আসেননি। শেষ পর্যন্ত ত্যক্ত-বিরক্ত অভিভাবক ও এলাকাবাসী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও অফিস কক্ষে তালার উপর নতুন তালা ঝুলিয়ে দিয়েছেন।

রোববার (২৮ এপ্রিল) এ ঘটনা ঘটেছে কুড়িগ্রামের রাজারহাট উপজেলা চাঁন্দামারী হাই স্কুলে। এ খবর ছড়িয়ে পড়লে তাড়াহুড়ো করে সকাল সাড়ে ১০টার দিকে স্কুলে হাজির হন শিক্ষকরা। কিন্তু ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দেখা মেলেনি। এ সময় হট্টগোলের সৃষ্টি হয়।

এ খবর পেয়ে ঘটনাস্থলে থানা থেকে পুলিশের দল আসে। আসেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আশরাফুজ্জামান। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালান তারা। এরপর দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে হাজিরা খাতায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে অনুপস্থিত এবং অন্যরা যে সময় এসেছেন তা উল্লেখ করে স্বাক্ষর নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ সময় অভিভাবক আতাউর রহমান, রুহুল আমিন, জুলফিকার আলী এবং এলাকাবাসী অভিযোগ করেন, স্কুলে কোনো নিয়ম-শৃঙ্খলা নেই। শিক্ষকরা ইচ্ছে মতো আসা-যাওয়া করেন। শিক্ষার পরিবেশ নষ্ট হয়ে গেছে। এর ফলে বার্ষিক, জেএসসি এবং এসএসসি পরীক্ষার অত্যন্ত নিম্ন পর্যায়ে চলে এসেছে। এর থেকে পরিত্রাণ পাওয়ার জন্য তারা তালা ঝুলিয়েছেন।

এ বিষয়ে কথা বলার জন্য ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল ইসলামের মোবাইল একাধিকবার চেষ্টা করা হলে বন্ধ পাওয়া যায়।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ. রাশেদুল হক জানান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছুটি নিয়ে রংপুর গেছেন বলা হলেও কোনো অনুমোদিত আবেদন পাওয়া যায়নি। এমনকি অনুমোদনহীন কোনো আবেদনও ছিল না। এজন্য তাকে অনুপস্থিত দেখানো হয়েছে। এছাড়া আসার সময় অনুযায়ী অন্যদের স্বাক্ষর নেয়া হলেও বিধিমালা অনুযায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।