SomoyNews.TV

পশ্চিমবঙ্গ

আপডেট- ০৩-০৪-২০১৯ ২০:৩৮:২২

পুলওয়ামা হামলা নিয়ে নাটক করেছেন মোদী: মমতা

modi-mamata-up

কলকাতায় নির্বাচনী প্রচারে গিয়ে মমতার তৃণমূল ও রাহুলের কংগ্রেসের তীব্র সমালোচনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদী। বিজেপি ক্ষমতায় আসলে খুব শিগগিরই ভারত বিশ্ব পরাশক্তি হবে বলেও জানান তিনি। কলকাতার ব্রিগেড প্যারেড মাঠে নিবাচনী সভায় ভাষণে মোদী আরও বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার রাজনীতির ভিত নড়ে গেছে। 

একইদিন পশ্চিমবঙ্গের কুচবিহারের নির্বাচনী সমাবেশে বক্তব্যে মোদীকে মিথ্যাবাদী বলে আখ্যা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৫ বছর ক্ষমতায় থেকে বিজেপি উল্লেখযোগ্য কিছু করতে পারেনি উল্লেখ করে, গণতন্ত্র রক্ষায় বিজেপিকে ঠেকানোর ডাক দেন।

কলকাতার ব্রিগেড প্যারেড মাঠ তখন কানায় কানায় পূর্ণ। রং বেরংয়ের সাজ আর ঢাক ঢোলের শব্দে উৎসবে পরিণত হয় মমতার রাজ্যে বিজেপি আয়োজিত নির্বাচনী সভা। ক্ষমতাসীন দলের সমর্থকরা মমতার তৃণমূলের কঠোর সমালোচনা করেন।

বুধবার (৩ এপ্রিল) স্থানীয় সময় বিকেল ৩টায় জনসভা শুরুর কথা থাকলেও, অরুনাচল ও পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে জনসভা শেষ করে কলকাতায় যেতে কিছুটা দেরি হয় মোদীর। ভাষণের শুরুতেই পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল ও কেন্দ্রের প্রধান বিরোধী দল কংগ্রেসের কঠোর সমালোচনা করেন ভারতের প্রধানমন্ত্রী।

কম যান না মমতাও। একই দিন কুচবিহারের দিনহাটায় তৃণমূলের সমাবেশে তিনি মোদীর বক্তব্যের জবাব দেন। পুলওয়ামা হামলার বিষয়ে মোদী জেনেও নাটক করেছেন বলে মন্তব্য করেন মমতা। ৫ বছর ক্ষমতায় থেকে মোদী কিছু করতে পারেননি বলেও অভিযোগ তার। 

এসময় বিজেপি অস্ত্র-ব্যবসায়ীদের মনোনয়ন দিয়েছে বলে উল্লেখ করেন মমতা। বিজেপি আবার জিতলে ভারতে গণতন্ত্র বলে কিছু থাকবে না বলেও দাবি করেন তৃণমূল নেত্রী।