SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৩-০২-২০১৯ ১৭:৪০:৫১

বাবার খোঁজে ডিএনএ’র নমুনা দিতে ঢামেকে ৫ মাস বয়সী শিশু

dead-body-up-somoy

মরদেহের পরিচয় শনাক্ত করতে হন্যে হয়ে হাসপাতালে হাসপাতালে ছুটছেন স্বজনরা। এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৪৮টি মরদেহ। বাকিগুলো বিভিন্ন হাসপাতাল মর্গে থাকায় ছোটাছুটির শেষ নেই স্বজনদের। দু’সপ্তাহের মধ্যে সব মরদেহ শনাক্ত করা সম্ভব হবে বলে আশ্বাস দিয়েছে সিআইডি।

বাবার জীবন্ত ছবিটা হৃদয়ে স্থায়ী হবার আগেই হারিয়ে গেছে। তবুও অস্তিত্বের জানান দিতে ৫ মাস বয়সী শিশুটি ডিএনএ’র নমুনা দিতে মায়ের সাথে ছুটে এসেছে ঢাকা মেডিকেলের মর্গে। পরিবারের একমাত্র উপার্জনকারী স্বামী যানজটে রিকশাসহ পুড়ে যাওয়ায় দিশেহারা স্ত্রী।

দিশেহারা স্ত্রী বলেন, ‘স্বামী রিকশা চালাইতো। রিকশাও আমি পাই না, মানুষটারেও আমি পাই না। চারদিন যাবত কোনো সন্ধান আমি পাই না।’

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল থেকেই বাবা হারা সন্তান, সন্তান হারা বাবা-মা, ভাই হারা বোন, এমন অনেকেই ডিএনএর নমুনা দিতে মর্গে এসেছেন। কয়েকটি হাসপাতাল ঘুরে কারো কারো ভাগ্যে জুটেছে প্রিয়জনের দেহাবশেষ। শনাক্ত না হওয়া মরদেহের দাবিদারের সঙ্গীদের এখনো দুশ্চিন্তার কান্না।

প্রিয়জন হারানো এক স্বজন বলেন, ‘জ্যামে পড়ে আছি, এখানে সমস্যা হইতেছে। তারপরে আর আমার মা ফোন দেইনি।’

আর এক বাবা হারা সন্তান বলেন, ‘মিডফোর্ড হাসপাতালে গিয়ে বাবাকে পাইছি। বাবার ম্যারুন কালারের শার্ট দেখে শনাক্ত করতে পারছি।’

মরদেহের দাবিদাররা রাত পর্যন্ত ডিএমসির মর্গে ডিএনএ’র নমুনা দিতে পারবেন বলে জানিয়েছে সিআইডি কর্তৃপক্ষ।

বাকী মরদেহ দ্রুত শনাক্তে সর্বোচ্চ দু’সপ্তাহ সময় লাগতে পারে বলে জানিয়েছে ঢাকা বিভাগীয় কমিশনার।