SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ৩০-০১-২০১৯ ১৯:১৪:০৪

সৌরভের সংসার চলছে শুধুই গানে (ভিডিও)

shourov

গাইবান্ধা সরকারি কলেজ মাঠে বেশ কিছু ছাত্রের জটলা। সেখান থেকে ভেসে আসছে একটি শিশু কণ্ঠ। সুরটা মিষ্টি। গাইছে, বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান- ‘তুমি বিনে আকুল পরান থাকতে চায় না ঘরে রে...।’

ধারণা সত্যি হল জটলার কাছে গিয়ে। খালি গলায় গাইছে ছোট্ট সৌরভ। তার হৃদয়স্পর্শী গান শুনতেই ছাত্রদের ভিড়। এক ফাঁকে কথা হল সৌরভের সাথে। সৌরভের সূর যতটা হৃদয়স্পর্শী তার চেয়ে বেশি হৃদয়বিদারক তার জীবনের গল্প।

সৌরভের বাড়ি গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের ছয়ঘড়িয়া গ্রামে। সে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। কিন্তু পড়াশোনা আর হয় কই! ভাঙ্গাড়ি ব্যবসায়ী বাবা সাজেদুল ইসলাম পরিবারের খবর রাখে না। মা বিউটি আক্তারের সংসারে প্রবল অর্থকষ্ট। সৌরভের গান তাই সখের মধ্যে সীমাবদ্ধ নেই। এই গানই তার জীবিকার অবলম্বন।

গান তার ভালো লাগে। প্রতিবেশীদের মোবাইল ফোনে শুনে শুনে ভাওয়াইয়া, লালন, মারফতিসহ বেশ কিছু গান আয়ত্ত করেছে সে। স্কুল শেষ করে সৌরভ শহরে বেরিয়ে পড়ে। মানুষের জটলা দেখলে গলা ছেড়ে গান ধরে। গান শুনে মুগ্ধ হয়ে শ্রোতাদের অনেকেই সহযোগিতার হাত বাড়ান। টাকাগুলো মায়ের হাতে তুলে দেয় সৌরভ।

বড় ভাই মিন্টু রাজ মিস্ত্রি, মেজো ভাই রুবেল রড মিস্ত্রি। ভাইয়েরা নিজেদের সংসার নিয়ে ব্যস্ত। ছোট বোন কাজল আক্তার পড়ে মাদ্রাসায়। একটি বেসরকারি প্রতিষ্ঠানে আয়ার কাজ করে মা বিউটি আক্তার। সম্প্রতি মায়ের অসুস্থতায় দিশেহারা সৌরভরা। বড় দুই ভাই মা, ছোট বোন এবং ভাইয়ের খোঁজ রাখেন না। এখন তাই সব দায়িত্ব সৌরভের।

সৌরভের স্বপ্ন বড়। সে লেখাপড়া করতে চায়। বড় গায়ক হতে চায়। কিন্তু তার স্বপ্নেরও সামনে এসে দাঁড়ায় পারিবারিক অবস্থা।