SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ০২-১২-২০১৮ ১৭:৪৮:২৯

গাইবান্ধায় নারী ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত

gaibandha

এশিয়া নারী দিবসে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে গাইবান্ধায় নারী ফুটবল প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০১ ডিসেম্বর) সকালে ফুলছড়ি উপজেলার উদাখালী উচ্চ বিদ্যালয় মাঠে নারী ফুটবল দলের সম্মানে গ্রামের গৃহিনীদের নিয়ে খেলার আয়োজন করা হয়। খেলায় কঞ্চিপাড়া ফেডারেশনকে ০-১ গোলে হারিয়েছে গজারিয়া ফেডারেশন।

বিথী বেগম, রিনা, লাকীসহ কঞ্চিপাড়া ফেডারেশন দলরে সবাই গৃহিনী। তাদের প্রতিপক্ষ গজারিয়া ফেডারেশনে খেলোয়াড়দেরও সব সময় ঘর সামলাতে হয়। লাজ-লজ্জা আর সমাজের কু-দৃষ্টি উপেক্ষা করে প্রথম বারের মতো ফুটবল খেলায় অংশ তারা। তাও আবার দেশি-বিদেশি দর্শকদের সামনে।

অ্যাকশন এইড বাংলাদেশের (প্রোগ্রাম অফিসার) আহমদ ইবনে সেলিম বলেন, ‘সমাজের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে তারা কাজ করছে। পুরুষরা যদি ফুটবল খেলতে পারে নারীরা কেন নয়। রিমোট এরিয়ার নারীরা যেন এগিয়ে আসতে পারে।’

এদিকে এলাকার শতশত নারী পুরুষের পাশাপাশি দর্শক সারিতে বিদেশিদের উপস্থিতি দেখা গেছে। খেলার মাঠে দর্শক সারিতে উপস্থিত থেকে নারী ফুটবল প্রতিযোগিতা উপভোগ করেন বিদেশি এনজিও কর্মীরা। তাদের বর্ণনায় উঠে আসে বাংলাদেশ, গ্রামীণ জনপদ ও এদেশের নারীদের কথা। 

অ্যাকশন এইড এর কর্মকর্তা আজুমি মেসুমা, ‘আমি গানায় অ্যাকশন এইডের সঙ্গে কাজ করি। বিশ্বব্যাপী নারীদের যৌন হয়রানি ও নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সচেতন করাই আমাদের কাজ। সব বাধা টপকানোর বার্তা পৌছেঁ দেবে এই ফুটবল ম্যাচটা।’