SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৯-১০-২০১৮ ০২:৪৩:১৫

নমিনেশন নিতে সিলেটে প্রবাসী আওয়ামী লীগ নেতারা

syl-al-nomi1

 একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সিলেটের আওয়ামী লীগ নেতারা দেশে ছুটে আসছেন। এতে করে ক্ষমতসীন দলে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা বাড়ছে। আওয়ামী লীগের কোন কোন নেতা প্রবাসীদের দেশে এসে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হওয়াকে মেনে নিতে পারছেন না। তবে, দেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা বিবেচনায় এনে তাদের সম্পৃক্ততাকে ভালো চোখে দেখছেন কেউ কেউ। 
 
নির্বাচনের দিন যতোই ঘনিয়ে আসছে প্রবাসী অধ্যুষিত সিলেটের ছয়টি আসনের প্রবাসীরা দেশমুখো হওয়ার ইচ্ছেটা বাড়ছে। ইতোমধ্যে ক্ষমতাসীন দলের মনোনয়ন প্রত্যাশী অনেক নেতা সিলেটে এসে প্রচারণা শুরু করেছেন। বিশাল বিশাল বিলবোর্ড আর পোস্টারে শোভা পাচ্ছে তাদের প্রত্যাশা পূরণের কথা। অন্যদিকে বসে নেই স্থানীয় নেতারাও। বাকি জীবন দেশের জনগণের সেবা দেয়ার জন্যই মনোনয়ন প্রত্যাশী প্রবাসী নেতারা দেশে এসেছেন বলে জানালেন।  
 
হাবিবুর রহমান হাবিব, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক, আওয়ামী লীগ, যুক্তরাজ্য শাখা বলেন, তৃণমূল নেতাদের সুখে দুঃখে যেভাবে আমি আছি, আমি বিশ্বাস করি তৃণমূলের মতামতেই আমি নমিনেশন পাবো। 

সারওয়ার হোসেন, সভাপতি, আওয়ামী লীগ, কানাডা শাখা পদপদবী ছাড়াও মানুষের মন জয় করে দেশের কাজে সহযোগিতা করা যায়। সেই হিসাবেই আমি করে যাচ্ছি। 

এদিকে, নির্বাচন এলেই প্রবাসী আওয়ামী লীগ নেতারা দেশে প্রচারণা চালানো এবং তাদের মনোনয়ন প্রত্যাশাকে ভালো চোখে দেখছেন না আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেতা।
 
অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ বলেন, সারা বছর নেতাকর্মীরা মাঠে ময়দানে কাজকর্ম করে থাকে, আর হঠাৎ করে প্রবাস থেকে এসে একজন নমিনেশন নিয়ে যাবে সেটা রীতি নয়।

অন্যদিকে, সিলেট-১ আসনের সম্ভাব্য প্রার্থী জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি প্রবাসীদের দেশের রাজনীতিতে সম্পৃক্ততাকে ভালো চোখেই দেখছেন। 

সিলেটের ছয়টি আসনে মোট ভোটার ২২ লাখ ৬০ হাজার ১৫৩।  এর মধ্যে পুরুষ ১১ লাখ ৫২ হাজার ৫শ ১১ এবং নারী ভোটার ১ ১লাখ ৭ হাজার ৬শ ৪২জন।