SomoyNews.TV

পশ্চিমবঙ্গ

আপডেট- ০৫-১০-২০১৮ ১৯:৩২:০১

দুর্গা পুজোয় অশান্তির আশঙ্কায় মমতা!

img-20171030-192242

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসন্ন দুর্গাপুজোয় দিল্লির ভ্রুকুটি অশান্তি লাগাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন। মুখ্যমন্ত্রী বলেছেন, শহরের মানুষের বাইরের কোটি মানুষ আসছেন দূর্গাপুজোয় কলকাতায়। সেই সময় একটা ‘ফেক নিউজ’ বড় ধরণের অশান্তি বাধাতে পারে।

 

দিল্লির ভ্রুকুটি কিন্তু এই ধরণের অশান্তি লাগানোর চেষ্টা করবে। যদিও তিনি বলেন, এই রাজ্যে অশান্তি লাগাতে পারবে না কেউ।

তৃণমূল নেত্রী উত্তর প্রদেশের উদাহরণ টেনে আরো বলেন, উত্তরপ্রদেশে নিখিলেশ যখন মুখ্যমন্ত্রী ছিলেন বিজেপি তখন ওই রাজ্যে রোজ দাঙ্গা বাধাতো।

শুক্রবার (০৫ অক্টোবর) সন্ধ্যায় কলকাতার কালীঘাটে দলীয় অফিসে আয়োজিত সরকার, দল এবং রাজ্যের আসন্ন দুর্গা উৎসব সহ বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সাংবাদিক বৈঠকের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের কোর কমিটির একটি বৈঠকও অনুষ্ঠিত হয় এদিন। সেখানেও দলের কিছু রদবদল ঘটান দলীয় সভানেত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো সম্পর্কে সবাইকে সতর্ক করে দিয়ে বলেন, দেশ বিদেশের প্রচুর মানুষ আসছেন শহরে। তাই এই শহরের সার্বিক নিরাপত্তার সবার দায়িত্ব। কেউ একটা ফেসবুকে ফেক নিউজ দিয়ে দিলো আর আমরা তা বিশ্বাস করে নিলাম, এমনটা যেন না হয়।

মনে রাখতে হবে, আজকাল ফেসবুকে ফেক নিউজ হচ্ছে, টাকা দিয়েও নিউজ করানো হচ্ছে।

দিল্লির বেশ কিছু সংবাদমাধ্যমকে কেন্দ্রীয় সরকার কুক্ষিগত করে নিয়েছে বলেও এসময় মমতা অভিযোগ করেন।

কলকাতাসহ রাজ্যের পুজো ক্লাবগুলোকে রাজ্য সরকার ২৮ কোটি টাকা অনুদানের সিদ্ধান্তকে কলকাতা হাইকোর্ট স্থগিতাদেশ দিয়েছে।

এনিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা যখন মসজিদের ইমামকে দিয়েছিলাম তখন বিজেপি বলেছিল মুসলিমদের দিচ্ছে। এখন হিন্দুদের দিতে চাইছি এখন বলে কোথা থেকে দিচ্ছে ?

বিজেপির সঙ্গে আরএসএসের সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, আরএসএসকে এত নোংরাভাবে কখনো দেখিনি। মমতার ভাষায়, আমি এতদিন মনে করতাম তারা কিছু সামাজিক কাজও করে। কিন্তু এত খারাপ ভাবে কাজ করতে দেখেনি। আমি ওদেরকে বললো তারা সরাসরি রাজনীতিতে নামুক।

আগামী লোকসভা নির্বাচনের বিজেপিকে চূড়ান্তভাবে পরাস্ত করার আহবান জানান মমতা। তিনি বলেন, আমরা চাই রাজ্য থেকে বিজেপি যেন একটি আসনও না পায়।

এ সময় তিনি দার্জিলিং অশান্ত করার জন্য পুরোপুরি বিজেপিকে দায়ী করে বলেন, বিজেপিও সেখানকার উপপন্থীদের অক্সিজেন দিয়ে অশান্ত করেছিল দার্জিলিং। তবে এবার বিজেপিকে আর সেই সুযোগ দেওয়া হবে না। মমতা হুমকি দিয়ে বলেন, এবার দেখি বিজেপি অশান্ত করতে পারে কিনা। আমরা সব রকম শক্তি দিয়ে দার্জিলিংয়ে অশান্তি রুখবো। সেখানে শান্তির আবহাওয়া রয়েছে সেটাই থাকবে।