SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ৩০-০৮-২০১৮ ১৪:৪৬:৫৬

মাদারীপুরে মনোমুগ্ধকর নৌকাবাইচ প্রতিযোগিতা(ভিডিও)

mada-boat-2

মাদারীপুরে ঈদ-উল আযহা উপলক্ষে হয়ে গেল গ্রাম বাংলার জনপ্রিয় নৌকাবাইচ প্রতিযোগিতা। হাজার হাজার দর্শনার্থী বিলের জলে উপভোগ করলেন এই নৌকাবাইচ। মনোমুগ্ধকর এই আয়োজন দেখে খুশি সবাই। নৌকা বাইচকে ঘিরে নেয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। আর আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে চান আয়োজকরা।  


ঈদ-উল আযহার পরবর্তী সময়ে প্রতিবছরের মতো এবারো মাদারীপুরের রাজৈরের বাজিতপুর ইউনিয়নের হোগলারচর বিল অনুষ্ঠিত হল নৌকাবাইচ প্রতিযোগিতা। এই নৌকাবাইচ প্রতিযোগিতা দেখতে বিভিন্ন এলাকা থেকে শিশু-কিশোরসহ প্রায় ৩০ হাজার মানুষ জড়ো হন।

ভাসমান অবস্থায় দর্শনার্থীরা ডিঙ্গি নৌকা ও ট্রলারে চড়ে উপভোগ করেন গ্রাম বাংলা জনপ্রিয় এই অনুষ্ঠান। দর্শকদের আনন্দ-উল্লাস দেখে মনে হয়েছে কিছুটা হলেও হারিয়ে যাওয়া নৌকা বাইচ তৃষ্ণা মিটিয়েছে তাদের।

নৌকা বাইচ প্রতিযোগিতাকে ঘিরে ব্যাপক নিরাপত্তার কথা জানায় পুলিশ। সবার সহযোগিতা পেলে আগামীতেও এই নৌকাবাইচের ধারা অব্যাহত রাখতে চান আয়োজকরা। শুধু মাদারীপুর নয়, পাশের বরিশাল, গোপালগঞ্জ, শরিয়তপুর, ফরিদপুরসহ বিভিন্ন জেলা থেকে ১৪টি নৌকা এতে অংশ নেয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার দেয়া হয়।