SomoyNews.TV

Somoynews.TV icon বাণিজ্য সময়

আপডেট- ২০-০৭-২০১৮ ১১:৪১:১২

বিড়ম্বনা ছাড়াই সপ্তম দিনে হজযাত্রা শুরু

hajj-up

কোনো ধরনের বিড়ম্বনা ছাড়াই হজযাত্রার সপ্তম দিনে সৌদি আরবের জেদ্দার উদ্দেশ্যে দেশ ছাড়ছেন মুসল্লিরা। নির্ধারিত সময়ে হজ ফ্লাইট ছেড়ে যাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন হাজিরা। শুক্রবার দুপুর ২টা পর্যন্ত ৬টি ফ্লাইট ঢাকা থেকে জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে গেছে। আজ বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্সের মোট ১২টি ফ্লাইট ঢাকা ছাড়ছে।

 

শুক্রবার ভোরে বাংলাদেশ বিমানের ফ্লাইটের মধ্যদিয়ে শুরু হয় সপ্তম দিনের হজযাত্রা। বাংলাদেশ বিমানের ৬ ও সৌদি এয়ারলাইন্সের ৬টি হজ ফ্লাইট সৌদি আরবের জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। নির্ধারিত সময়ে সব হজ ফ্লাইট ছেড়ে যাওয়ায় দেখা যায়নি কোনো দুর্ভোগ। এবারের সার্বিক ব্যবস্থাপনা নিয়েও সন্তোষ প্রকাশ করেন মুসল্লিরা।

বদলি কোটা নিয়ে চলমান সমস্যা সমাধানে দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন হাবের মহাসচিব শাহাদাত হোসেন তসলিম। অন্যথায় অপেক্ষামান বহু যাত্রীর হজ পালন অনিশ্চয়তার মুখে পড়তে পারে বলেও আশঙ্কা তার।

তিনি বলেন, ‘যেসব হজযাত্রী স্বেচ্ছায় ড্রপ করছে, ২০১৯ সালের অপেক্ষমান হজযাত্রীদের থেকে আমরা তাদেরকে সুযোগ দিতে পারি। পাশাপাশি এই প্রক্রিয়াটি নিলে বিমানের যে অবিক্রিত টিকেট আছে, সেগুলোও বিক্রি হয়ে যাবে।’ 

এখন পর্যন্ত প্রায় ৩০ হাজার হজযাত্রী জেদ্দায় পৌঁছেছেন। এ বছর পবিত্র হজ পালনে ১ লাখ ২৭ হাজার মুসল্লির সৌদি আরবে যাওয়ার কথা রয়েছে।