SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৬-০৫-২০১৮ ১৯:৪৮:৫৬

কোয়াবের নির্বাচনে আইনি বাধা আর নেই : সভাপতি

coab

আইনি জটিলতার কারণে দীর্ঘ আট বছর নির্বাচিত কোন কমিটি ছিলো না ক্যাবল অপারেটর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, কোয়াবের। এতে ক্যাবল ব্যবসায় অনেক অনিয়ম সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা। মঙ্গলবার আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলন একথা বলেন তারা। তাই ক্যাবল ব্যবসা টিকিয়ে রাখতে আগামী নির্বাচনে দলমতের উর্দ্ধে গিয়ে সকল অপারেটরের অংশগ্রহণ জরুরী বলেও জানান তারা।

 

ক্যাবল অপারেটর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, কোয়বের কোন নির্বাচিত কমিটি না থাকায় ক্যাবল ব্যবসায় পেশীশক্তি কর্তৃক ব্যবসা দখল ও এলাকা ভিত্তিক সন্ত্রাসী কার্যক্রম বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে কোয়াব। বুধবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় এক সংবাদ সম্মেলনে একথা জানান সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ। তিনি বলেন নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে কার্যকরী কমিটি গঠন করে সমস্যাগুলো সমাধান করা হবে।

এসএম আনোয়ার পারভেজ বলেন, ‘শুধুমাত্র কিছু সদস্য কর্তৃক অযৌক্তিকভাবে মহামান্য হাইকোর্টে মামলা দায়ের করার জন্য নির্বাচনে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। নির্বাচিত কমিটি না থাকার দরুন, সন্ত্রাসী কার্যক্রম বৃদ্ধি পেয়েছে। আগামী তিন মাসের মধ্যে নির্বাচন সম্পাদিত হলে এহেন ঘটনা অনেকাংশে কমে যাবে।’ 

এছাড়া কোয়াবের সকল বৈধ সদস্যকে নির্বাচনে অংশগ্রহনের আহ্বান জানিয়েছেন সংগঠনের সাবেক মহাসচিব নিজাম উদ্দিন মাসুদ।

তিনি বলেন, ‘যেহেতু আইনগত সকল জটিলতা ইতোমধ্যে শেষ হয়েছে, কোয়াবের সকল বৈধ সদস্যকে আহ্বান জানাচ্ছি নির্বচনকে প্রাণবন্ত করতে নির্চানের দিকে এগিয়ে যান এবং এতে অংশ নিন।’

২০১০ সালে কোয়াবের কিছু সদস্য হইকোর্টে মামলা করায় পরবর্তী আট বছর নির্বাচিত কোনো কার্যনির্বাহী পরিষদ ছিলোনা। চলতি বছর এপ্রিলে মামলা নিষ্পত্তি হলে চলতি মাসের ১৩ তারিখ থেকে পরবর্তী ৯০ দিনের মধ্য নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দেন আদালত।