SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২১-০৩-২০১৮ ০১:৫৭:১৬

সময় বাড়ছে না প্রিমিয়ার লিগ হকির দলবদলের

hocky

৪টি ক্লাবের আবেদনের পরেও, সময় বাড়ছে না প্রিমিয়ার লিগ হকির দলবদলের। ২৭ থেকে ২৯ মার্চেই নির্ধারিত তারিখেই হবে দলবদল। জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক। সঙ্গে কোনো ক্লাব যদি দলবদলে অংশ না নেয় তবে, তাদের প্রথম বিভাগে নামিয়ে দেয়া হবে। এমন হুশিয়ারি দেন তিনি। সঙ্গে আরও জানান দেশের হকির স্বার্থে যে কোন সিদ্ধান্ত নিতে পিছপা হবে না ফেডারেশন।

 

প্রথমবার এশিয়া কাপের পর, এরপর গেল বছরের ডিসেম্বরে আর সবশেষ ফেব্রুয়ারিতেই দুই দফা পিছিয়েছে প্রিমিয়ার লিগ হকির দলবদলের তারিখ। পরে ক্লাবগুলির সম্মতিতেই তা নির্ধারিত হয় চলতি মাসের ২৭ থেকে ২৯ তারিখ। তারপরও সময় স্বল্পতার কারণ দেখিয়ে প্রিমিয়ার লিগের দলবদলের তারিখ আরো ২৫ দিন পেছানোর দাবি মোহামেডানসহ ৪টি ক্লাবের।

তবে এই দাবির প্রেক্ষিতে এবার নড়েচড়ে বসেছে হকি ফেডারেশন। সাধারণ সম্পাদক আবদুস সাদেকের সাফ জবাব, নির্ধারিত সময়েই হবে দলবদল। সঙ্গে কোনো ক্লাব যদি ফেডারেশনের বিপক্ষে গিয়ে প্রিমিয়ার লিগে অংশ না নেয়, তবে তাদের দেয়া হবে কঠিন শাস্তি। এই শাস্তিটা হতে পারে রেলিগেশনও।

ফেডারেশনের জিরো টলারেন্সের কারণ'টা ব্যাখ্যাও করলেন এই আব্দুস সাদেক। যেখানে ফুটে উঠলো দেশের হকির মূল চিত্র।

বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক বলেন, 'এই বছর আমরা হকি ফেডারেশনের গভর্নিং বডি থেকে সিদ্ধান্ত দিয়েছিলাম যে, এই তারিখে দলবদল শুরু হবে। মোহামেডান, ওয়ারি এবং বাংলাদেশ স্পোর্টিং-এই তিনটা টিম আগেও তো খেলেনি একবার। এবার যোগ হয়েছে উশা।'

অবশ্য ক্লাব হকিতে হতাশার গল্প থাকলেও আশার আলো দেখা যাচ্ছে জাতীয় দলের খেলায়। ওমানের কাছে এশিয়ান গেমস বাছাইয়ের ফাইনালে হার থেকে শিক্ষা নিয়ে, মূল পর্বের আগে প্রস্তুতি'তে কোন ঘাটতি রাখতে চায় না ফেডারেশন। মালায়শিয়াতে করা হবে ১৫ দিনের ক্যাম্প। র‌্যাংকিংয়ের ওপরের দেশের সঙ্গে খেলা হবে একাধিক প্রস্তুতি ম্যাচ। এমনটাই জানালেন আবদুস সাদেক।

সবকিছু ঠিক থাকলে এশিয়ান গেমসের মূল পর্বকে সামনে রেখে, মে মাসের প্রথম সপ্তাহে কন্ডিশনিং ক্যাম্প শুরু করবে জাতীয় দল।