SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৩-০২-২০১৮ ০১:১০:১৫

হেড কোচ ছাড়াই শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ

bcb

মার্চে শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও হেড কোচ নিয়োগ দেবে না ক্রিকেট বোর্ড। বিষয়টি নিশ্চিত করেছেন জালাল ইউনুস।

তবে নিদাহাস ট্রফির আগে ব্যাটিং কোচ হিসেবে মাইকেল বেভেন কিংবা নেইল ম্যাকেঞ্জিকে নিয়োগ দেয়ার পরিকল্পনা ক্রিকেটে বোর্ডের।

এদিকে টি-টোয়ন্টি সিরিজে সাকিবের সাথে কথা বলেই দলে রাখা হয়েছিলো বলে দাবি বোর্ড পরিচালক জালাল ইউনুসের।

[আরও পড়ুন: অন্তত টি-২০ দলে জায়গা ধরে রাখতে চান সৌম্য]

গেলো বছরের অক্টোবরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে অব্যাহতি নেন চান্ডিকা হাথুরুসিংহে। এরপর থেকেই কোচ খুঁজছে বিসিবি। প্রায় পাঁচ মাস পেরিয়ে গেলেও হাথুরু উত্তরসুরি পায়নি ক্রিকেট বোর্ড।

তালিকায় থাকা রিচার্ড পাইবাস ও ফিল সিমন্সের প্রতি আগ্রহ থাকলেও তাদেরকেও পাওয়া যাচ্ছে না বাংলাদেশ। কথা ছিলো ত্রিদেশীয় সিরিজের পরই হেড কোচ নিয়োগ দেবে ক্রিকেট বোর্ড। কিন্তু পছন্দের কোচ এখনো মেলেনি। তাই অপেক্ষা আরো বাড়লো মাশরাফি সাকিবদের।

[আরও পড়ুন: 'সাকিবের সঙ্গে কথা বলেই টি-২০ দলে রাখা হয়েছিলো']

'আমরা কোচ নিয়ে বসেছিলাম। হেড কোচ এখন খুবই গুরুত্বপূর্ণ। হুট করে আমরা কাউকে নিয়োগ দিতে চাচ্ছি না। কিছু অপশন আমাদের হাতে এখনও আছে। তালিকায় যেসকল কোচ আছে তাদের মধ্যে বেশিরভাগই বাংলাদেশ দলের সঙ্গে মানিয়ে নিতে পারবেন না বলে আমারা মনে করছি তাই কনফার্ম করতে পারছি না।' বলছিলেন বিসিবি পরিচালক জালাল ইউনুস।

তবে মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির আগে তামিম মুশফিকদের ব্যাটিং কোচ খুঁজে পেয়েছে বিসিবি। অস্ট্রেলিয়ান মাইকেল বেভেন কিংবা দক্ষিণ আফ্রিকার বর্তমান ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি। এই দুইয়ের একজন হচ্ছেন ব্যাটিং কোচ।