SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৬-০১-২০১৮ ১৩:০৮:১৩

ভারতের কাছে হেরে যুবাদের বিশ্বকাপ স্বপ্ন শেষ

asfra

বড়দের একদিন পরই ব্যাটসম্যানদের ব্যর্থতায় এবার হারের মুখ দেখলো টাইগার যুবারা।

কোয়ার্টার ফাইনালে শক্তিশালী ভারতের কাছে ১৩১ রানের বিশাল ব্যবধানে হারলো সাইফ-আফিফরা। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২৬৫ রানে অলআউট হয় রাহুল দ্রাবিড়ের শিষ্যরা।

জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রানেই শেষ হয় টাইগারদের ইনিংস। ম্যাচ সেরা হয়েছেন ভারতের সুবমান গিল।

বাংলাদেশ ক্রিকেটে এখন একরাশ হতাশার নাম ছোটদের বিশ্বকাপ। ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বলতা ছড়ালেও, দলগত পারফরম্যান্সে অনেক পিছিয়ে টাইগার যুবারা। তীরের খুব কাছে এসে তাই বার বার ডুবে যায় তরী। অস্ট্রেলিয়াতে পারেননি বিজয়, আর মিরাজ তো ব্যর্থ হয়েছিলেন দেশের মাটিতেই। সেই ধারাবাহিকতায় এবার নিউজিল্যান্ড থেকে ব্যর্থ মনোরথে ফিরতে হচ্ছে সাইফকে।

দিনের শুরুতে কুইনসটাউনে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ দল। তৃতীয় ওভারেই ওপেনার মানজোতকে ফিরিয়ে দিয়ে আশাও জাগায় তারা। তবে ওখান থেকেই শুরু হয় ভারতের পাল্টা আক্রমণ। অধিনায়ক পৃথিবী ও সুবমান গিল মিলে করেন ৮৬ রানের জুটি। দলীয় ১০২ রানে পৃথিবী ফিরে গেলেও, সুবমানের সঙ্গে ইনিংসের হাল ধরেন দেশাই।

ব্যক্তিগত ফিফটি পূরণ করে ৮৬ রানে সুবমান ও ১৫ রানে পরাগ ফিরে গেলে আবারো কিছুটা চাপে পড়ে ভারতের যুবারা। তবে শেষের দিকে অভিষেক শর্মার ফিফটিতে ২৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় ভারত। টাইগারদের হয়ে ৩ উইকেট নেন কাজী অনিক।

জবাবে ব্যাট করতে নেমে এ'দিন টপঅর্ডারের পিনাক ছাড়া আর কেউই নামের প্রতি সুবিচার করতে পারেননি টাইগারদের হয়ে। নিজেদের ভুলে একের পর এক রান আউটে কাটা পড়েন হৃদয়-আমিনুল। ব্যর্থ হয়েছেন অধিনায়ক সাইফও।

দলীয় ১০০ রানের আগেই টপ অর্ডারের ৫ ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকতে থাকে ড্যামিয়েন রাইটের শীষ্যরা। এক পাশ আগলে রেখে ইনিংস মেরামতের চেষ্টা করেন আফিফ হাসান ধ্রুব। তবে ব্যক্তিগত ১৮ রান করে ধ্রুব ফিরে গেলে আর কেউই দাঁড়াতে পারেনি টাইগারদের হয়ে। বাংলাদেশের ইনিংস থামে ১৩৪ রানে। ভারতের হয়ে ৩ উইকেট নিয়েছেন নাগরকোটি এবং অভিষেক ও শিভামের ঝুলিতে গিয়েছে ২টি করে উইকেট।

সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। এছাড়া অস্ট্রেলিয়া লড়বে আফগানিস্তানের বিপক্ষে।