SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৫-০১-২০১৮ ২১:৩৬:১৪

দ্রুতই চালু হবে স্কুল ফুটবল

untitled-3

খুব শীঘ্রই দেশব্যাপী আবারো চালু করা হবে স্কুল ফুটবল। বৃহস্পতিবার রাজধানীর একটি বেসরকারি স্কুল আয়োজিত ফুটবল ফেস্টিভালে অংশ নিয়ে এই মন্তব্য করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন।

শুধু তাই নয়, ইংরেজি মাধ্যম স্কুলগুলোতে যে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়, সেখান থেকেও ফুটবলার সংগ্রহের পরিকল্পনা আছে বলে জানান বাফুফে বস।

শৈশব! মানব জীবনের এমন এক মুহূর্ত, যে সময়ে ফিরে যেতে চায় যে কেউ। মনুষ্য হৃদয় আরো বেশি আবেগ তাড়িত করে, যখন শৈশব দাপিয়ে বেড়ানো স্থানগুলোতে চরিত্রের পুনঃআগমন ঘটে। কাজী সালাউদ্দিনের কাছে বিএএফ শাহীন স্কুলে ফেরা অনেকটা তেমনই।

যে স্কুলে বাফুফে সভাপতির ফুটবলে হাতেখড়ি, জীবনের একটা পর্যায় তা নিয়ে গেছে সাফল্যের স্বর্ণ শিখরে। একই সঙ্গে বেড়েছে দায়িত্ববোধ। সেখানে কি কিছুটা ব্যার্থ ফেডারেশন কর্তা? প্রশ্নটা তোলা বোধ হয় অমূলক কিছু না।

কেননা স্কুল ফুটবলের যে মজবুত গাঁথুনি তৈরি করেছিল কাজী সালাউদ্দিনদের, সেই পাইপলাইনটাই যে এখন বন্ধ। অবশ্য কিছুটা বিলম্ব হলেও দেশের ফুটবল নিয়ন্ত্রকদের দৃষ্টি পড়েছে সেখানে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, 'ফুটবল বিশ্বের অনেক সম্প্রসারিত একটি বিষয়। সচেতনতার কাজটা উনারা করেছে, আমরা করছি সঙ্গে সঙ্গে সরকারও করছে। যদি গোটা জাতি একসঙ্গে হাটে তাহলে আমরা ভালো ফলাফলের জন্য আশাবাদী।'

ফেডারেশনের নজরদারীর বাইরে খোদ রাজধানীতেই চলে ফুটবলের বেশ কিছু টুর্নামেন্ট। সমাজের ধনি শ্রেণীরা সেখানে অংশ নেয় বলে অনেকেই ভাবেন, তাদের এই প্রচেষ্টা কেবলই নিজেরা বিনোদনের জন্য। তবে তাদের কণ্ঠে শোনা গেল ভিন্ন কথা।

৫৬০ জন ফুটবলার অংশ নিচ্ছেন সেমসে'র ব্যবস্থাপনায় আয়োজিত এই ফুটবল টুর্নামেন্টটিতে। সেটির গুরুত্ব বুঝেই আসরটিকে গুরুত্ব দিচ্ছে বাফুফে। এখানে ভালো করা ফুটবলারদের খুঁজে পেতে দৃষ্টি রাখবে ফেডারেশনের টেকনিক্যাল কমিটি।