সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৫ টা ১ মিঃ, ১০ জুন, ২০২১

ইউরোর উদ্বোধনী অনুষ্ঠান দেখার সুযোগ পাবে ৬০০ কোটি দর্শক!

মাহবুব রিমন

করোনার কারণে বাস্তবতা মেনে এবারের ইউরো চ্যাম্পিয়নশিপে উদ্বোধনী অনুষ্ঠান হবে সাদামাটা। যার বড় একটা অংশ হবে ভার্চুয়ালি। এক সঙ্গে ৬০০ কোটি দর্শক ভার্চুয়ালি দেখার সুযোগ পাচ্ছে এবারের আসরের উদ্বোধনী অনুষ্ঠান। থিম সং পরিবেশন করবেন বিখ্যাত ডাচ সংগীত শিল্পী মার্টিন গ্যারিক্স। সঙ্গে থাকবেন বোনো আর এইজ।

শুক্রবার (১১ জুন) বাংলাদেশ সময় রাত ১২টায় স্তাদে অলেম্পিকোতে শুরু হবে উদ্বোধনীর আনুষ্ঠানিকতা।

আরও পড়ুন: ইউরো চ্যাম্পিয়নশিপে সবার আকর্ষণ এফ গ্রুপে! 

অপেক্ষার প্রহর যেন শেষ হয়েও হচ্ছে না শেষ। অথচ ৬০ বছরের পুরানো এই টুর্নামেন্টকে ঘিরে আয়োজন ছিল কতইনা। প্রথমবারের মতো ১১ দেশে ইউরোর জমজমাট আসর। উদ্বোধনীতে বিশ্বকে তাক লাগানোর ছিল কতশত প্রস্তুতি। কিন্তু ওই কোভিডকাল ভেস্তে দিয়েছে সব আয়োজন। ১ বছর পেছান টুর্নামেন্টটি মাঠে গড়াচ্ছে ইতালি-তুরস্কের ম্যাচ দিয়ে। তবুও আগ্রহের তুঙ্গে, কেমন হবে উদ্বোধনী অনুষ্ঠান।

তবে সেখানে হতাশ হতে হচ্ছে ভক্তদের। ঐতিহ্য আর নিয়ম মেনে উদ্বোধনী অনুষ্ঠান হলেও তা হবে সাদামাটা। কোনো জাঁকজমকপূর্ণ আয়োজন না করার ঘোষণা ইতালি কর্তৃপক্ষের।

প্রায় ঘণ্টাখানেকে অনুষ্ঠানের বড় একটা অংশ হবে ভার্চুয়ালি। রোমের স্তাদে অলিম্পিকো ঢেকে যাবে বেদনার রং নীলে। তুলে আনা হবে ইতালি আর ইউরোর ইতিহাস। শোনানো হবে করোনার বিপক্ষে চলমান যুদ্ধের গল্প।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ এবারের থিম সং। ভার্চুয়ালি যা পরিবেশন করবেন মার্টিন গ্যারিক্স, বোনো আর এইজ। ‘এটা শুধুই তোমার জন্য জারা’ লারসনের লেখা এই গানের পরতে পরতে শোনানো হবে সম্ভাবনাময় ভবিষ্যত।

করোনাকালে কথা মাথায় রেখে মোটে ১৬ হাজার দর্শকের সুযোগ মেলবে মাঠ বসে উদ্বোধনী অনুষ্ঠান উপভোগের। সংখ্যার হিসেবে মোট আসনের যা ২৫ শতাংশ। যাদের সেই সুযোগ হচ্ছে না তাদের জন্য স্যাটালাইট তো আছেই। টিভি সেটের সামনে ইউরোর উদ্বোধনী অনুষ্ঠান দেখার সুযোগ পাবেন ৬০০ কোটি মানুষ।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়