সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৪ টা ৫৮ মিঃ, ১০ জুন, ২০২১

কোপায় কে পাচ্ছেন গোল্ডেন বুট?

অনেক নাটকীয়তার পর অবশেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে কোপা আমেরিকার আসর। ইতোমধ্যে মেসি-নেইমারদের নিয়ে মাতামাতি শুরু করে দিয়েছেন ফুটবলপ্রেমীরা।
খেলার সময় ডেস্ক

নেইমরারদের দেশে ১৩ জুন শুরু হচ্ছে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই। শেষ হবে ১০ জুলাই। টুর্নামেন্ট শুরুর আগে দেখে নেওয়া যাক এবার গোল্ডেন বুট জয়ের দৌড়ে থাকতে পারেন এমন ৫ জন ফুটবলারকে।

লুইস সুয়ারেজ
বার্সেলোনা ‘অকেজো’ বলে বাতিল করে দেওয়ার পর অ্যাথলেটিকো মাদ্রিদে গিয়ে নিজেকে প্রমাণ করেছেন লুইস সুয়ারেজ। ২০২০-২১ ক্লাব মৌসুমটা এককথায় স্বপ্নের মতো কেটেছে উরুগুয়ের তারকা স্ট্রাইকারের। ২১ গোল করে সাত বছর পর মাদ্রিদের ক্লাবকে ট্রফি এনে দিয়েছেন। স্বভাবতই কোপাতেও জ্বলে ওঠার বার্তা দিয়ে রেখেছেন সুয়ারেজ।

লাউতারো মার্তিনেজ
সদ্য মৌসুমটাতে সাড়া জাগিয়েছেন ক্লাব ফুটবলে। এবার দেশের জার্সিতে প্রথম মেজর আন্তর্জাতিক টুর্নামেন্টে ছাপ ফেলতে মরিয়া আর্জেন্টাইন স্ট্রাইকার। ১১ বছর পর ইন্টার মিলানের ইতালি সেরা হওয়ার অন্যতম কান্ডারি লাউতারো মার্তিনেজ। ২০২০-২১ মৌসুমে সিরি এ-তে নিজে ১৯ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১১টি গোল। কোপাতেও সেই ছন্দ ধরে রাখতে মরিয়া ২৩ বছর বয়সী স্ট্রাইকার।

এডিনসন কাভানি
লুইস সুয়ারেজের মতো সদ্য শেষ হওয়া মৌসুমে ক্লাব ফুটবলে চমকে দিয়েছেন এই উরুগুয়ে স্ট্রাইকার। বরং পিএসজি ছেড়ে ম্যান ইউ জার্সিতে সুয়ারেজের চেয়ে কাভানির গোলস্কোরিং রেকর্ড আরও ভালো। প্রিমিয়ার লিগে মাত্র ১৩টি ম্যাচে একাদশে শুরু করে ১০টি গোল এবং ৩টি অ্যাসিস্ট লেখা হয়ে গেছে তার নামের পাশে। তবে শুধু প্রিমিয়ার লিগ নয়, লাল ম্যানচেস্টারের ইউরোপা লিগের ফাইনালে পৌঁছানোর পেছনেও অবদান রেখেছেন তিনি। সেমিফাইনালে রোমার বিরুদ্ধে দু’টি লেগ মিলিয়ে ৪ গোল এসেছিল তার পা থেকে। তাই ৩৪ বছরের কাভানিকে নিয়ে আশায় বুক বাঁধছেন উরুগুয়ে সমর্থকরা।

আরও পড়ুন: ক্যানসার কেড়ে নিল সোনাজয়ী বক্সারের প্রাণ

নেইমার
কোপা আমেরিকা ট্রফি ধরে রাখার জন্য এখনও সেলেকাওদের আপফ্রন্টে অন্যতম ভরসা পিএসজি তারকা। ২০২০-২১ মৌসুমে পিএসজির লিগ ওয়ান হাতছাড়া হলেও নেইমার কিন্তু ফ্রান্সের ক্লাবের হয়ে চেষ্টার ত্রুটি রাখেননি। ৩১ ম্যাচে ১৭ গোল এবং ১১ অ্যাসিস্টে কোপার প্রাক্কালে জাতীয় দলেরও ভরসা জুগিয়েছেন নেইমার।

লিওনেল মেসি
সর্বকালের অন্যতম সেরা আবার মতান্তরে গ্রহের সেরাও বটে তিনি। কিন্তু আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক ট্রফি জয়ের নিরিখে এখনও হাতখালি লিওনেল মেসির। ২০২১ কোপা আমেরিকায় সেই ট্রফি খরা কাটানোর আরও এক মস্ত সুযোগ বাঁ-পায়ের জাদুকরের কাছে। বার্সেলোনা লা লিগা কিংবা চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুবিধে না করতে পারলেও ২০২০-২১ লা লিগায় সর্বোচ্চ গোলস্কোরার হয়েছেন কিন্তু মেসিই। লা লিগায় ৩০ গোল করে কোপা আমেরিকায় নামছে মেসি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়