সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১১ টা ৫৮ মিঃ, ১০ জুন, ২০২১

ক্যানসার কেড়ে নিল সোনাজয়ী বক্সারের প্রাণ

ক্যানসারের সঙ্গে দীর্ঘদিন লড়াই করে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় বক্সার ডিঙ্কো সিং। বৃহস্পতিবার (১০ জুন) মণিপুরে নিজের গ্রামের বাড়িতে মৃত্যু হয় ৪২ বছর বয়সী ডিঙ্কোর। খবর জিনিউজের।
খেলার সময় ডেস্ক

জানা গেছে, ২০১৭ থেকে যকৃতের ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন ডিঙ্কো। শেষ পর্যন্ত ক্যানসারের কাছে হেরে জীবনের রিং থেকে বিদায় নিলেন এ বক্সার। তার মৃত্যুতে ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। টুইট করে শোকবার্তা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং ও কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু।

মোদি টুইটারে লিখেছেন, ডিঙ্কো ভারতের স্পোর্টিং সুপারস্টার ছিলেন। একজন অসাধারণ বক্সার ছিলেন তিনি। যিনি একাধিক সম্মানে ভূষিত হয়েছিলেন। বক্সিংয়ের জনপ্রিয়তার জন্যও কাজ করেছিলেন। তার মৃত্যতে আমি দুঃখিত। তার পরিবার ও গুণগ্রাহীদের জন্য আমার সমবেদনা রইল।

আন্তর্জাতিক বক্সার বিজেন্দর সিং লিখেছেন, ডিঙ্কো সিং আগামী প্রজন্মের কাছেও অনুপ্রেরণা হয়েই থাকবেন। ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম বলেন, দেশের প্রকৃত নেতাকে হারালাম।

আরও পড়ুন: ভারত-শ্রীলঙ্কা সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

ডিঙ্কো সিং ১৯৯৮ সালে ব্যাংকক এশিয়ান গেমসে বানটামওয়েট বিভাগে স্বর্ণ জিতেছিলেন। এশিয়াডে ভারতকে দীর্ঘ ১৬ বছর পর বক্সিংয়ে পদক উপহার দিয়েছিলেন ডিঙ্কো। ১৯৯৮ সালে তাকে অর্জুন পুরস্কার দেওয়া হয়। ২০১৩ সালে পদ্মশ্রী পেয়েছিলেন তিনি। ক্যানসার ধরা পড়ার চিকিৎসার খরচ জোগানের জন্য নিজের বাড়িও বিক্রি করতে হয়েছিল তাকে। এমনকি পাতিয়ালায় নেতাজী সুভাষ ন্যাশনাল ইনস্টিটিউট অব স্পোর্টসের চাকরিও ছাড়তে হয়েছিল ডিঙ্কোকে। ২০১৭ সালের জানুয়ারি মাসে ডিঙ্কোর যকৃতের একটি বড় অংশ অস্ত্রোপচার করে বাদ দেওয়া হয়েছিল। গতবছর করোনাক্রান্তও হয়েছিলেন তিনি। যদিও পরে সুস্থ হয়ে ওঠেছিলেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়