সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
৯ টা ৫১ মিঃ, ১০ জুন, ২০২১

ক্যাটাগরি অনুযায়ী বেতন কাঠামো চালু হচ্ছে ফুটবলে

ক্রিকেটের মতো ফুটবলেও জাতীয় দলের খেলোয়াড়দের জন্য চালু হচ্ছে ক্যাটাগরি অনুযায়ী বেতন কাঠামো। জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিন।
খেলার সময় ডেস্ক

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে বাফুফে ভবনে কাতার যেতে না পারা পাঁচ ফুটবলারের সঙ্গে আলোচনায় নতুন এই পরিকল্পনার কথা জানান তিনি।

জাতীয় ফুটবলাররা এত দিন ম্যাচ প্রতি ও ক্যাম্প চলাকালে ন্যূনতম পকেট মানি পেয়ে আসছিলেন। এবার সেটাকে বড় অঙ্কে ও মাসিক ভিত্তিতে রূপ দিতে চান বাফুফে সভাপতি। প্রাথমিক পর্যায়ে তিন ক্যাটাগরিতে ৩০ ফুটবলারকে কেন্দ্রীয় চুক্তিতে আনা হবে বলে জানান তিনি।

জাতীয় দলে ফুটবলারদের ভালো বেতন কাঠামোর দিকে আনার কারণ সম্পর্কে তার যুক্তি, ‘একটি বেতন কাঠামোর মধ্যে থাকলে সবাই জাতীয় দলে খেলার প্রতি আকৃষ্ট হবে, প্রতিদ্বন্দ্বিতা বাড়বে। ইউরোপে ফুটবলাররা ক্লাবে অনেক অর্থ পায়। ফলে জাতীয় দলে সেই অর্থে সম্মানীর প্রয়োজন হয় না। আমাদের তো সেটা নেই।’

ফুটবল বিশ্লেষক ও বিশেষজ্ঞদের দৃষ্টিতে, বর্তমান জাতীয় দলের সামর্থ্য খুবই সীমিত। এদের বিদ্যমান মান দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে সফল হওয়া সম্ভব নয়। এদের পেছনে আবার কাড়ি কাড়ি অর্থ ঢালার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

এমন পরিস্থিতিতে জাতীয় দল নিয়ে এত গুরুত্বপূর্ণ একটি পরিকল্পনার কথা ভাগাভাগি করলেন পাঁচ ফুটবলারের সঙ্গে। সেই সভায় ছিলেন- জাতীয় দল কমিটির চেয়ারম্যান। আজকের এই আলোচনা মাত্র প্রস্তাবনা বলে জানিয়েছেন ফেডারেশন সভাপতি। বলেন, ‘আমরা এক রকম পরিকল্পনা করছি। কাতার থেকে ফেরার পর সবার সঙ্গে বসব।’

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়