সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
২০ টা ১৪ মিঃ, ১৮ মে, ২০২১

ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে লিসবনে বিক্ষোভ

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলায় নারী-শিশুসহ বহু মানুষের মৃত্যুতে বিক্ষোভ হয়েছে পর্তুগালের রাজধানী লিসবনে। বিশ্বের বিভিন্ন দেশের মুসলিমদের পাশাপাশি বিক্ষোভে অংশ নেন পর্তুগিজরাও। হামলা বন্ধে দ্রুত বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান তারা।
তারিকুল হাসান আশিক

‘প্যালেস্তিনা ভেনসেরা’ অর্থাৎ ‘ফ্রি প্যালেস্টাইন’ স্লোগানে মুখরিত লিসবন। গাজায় ইসরায়েলিদের বর্বরোচিত হামলার প্রতিবাদে তাদের এ অবস্থান। করোনা পরিস্থিতি অনেকটা ভালো থাকায় স্বাস্থ্যবিধি মেনে মার্তৃম মুনিজ পার্ক মাঠে জমায়েত হন কয়েক হাজার বিক্ষোভকারী।

বিশ্বের বিভিন্ন দেশের মুসলিমদের পাশাপাশি পতাকা হাতে তাদের সঙ্গে যোগ দেন লিসবনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাও। মঙ্গলবার (১৮ মে) বিকেলে গড়াতেই লোকে লোকারণ্য হয়ে উঠে মাঠ। বিক্ষোভে অংশ নেয়া পর্তুগিজরা হামলার নিন্দা জানান।

তারা বলেন, গাজায় যেভাবে শিশু এবং নারীদের উপর হামলা হয়েছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। তবে আমরা এখানে জড়ো হয়ে বলছি, আমরা ফিলিস্তিনের পাশে আছি। জাতিসংঘকে দ্রুত আহ্বান জানাচ্ছি আপনারা এ নির্যাতন বন্ধে দ্রুর পদক্ষেপ নিন। আর কত মানুষের মৃত্যু হলে আপনাদের টনক নড়বে?

বিক্ষোভে অংশ নেয়া বাংলাদেশিরা ফিলিস্তিনের পাশে থাকার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। দ্রুত এ হত্যা ও নির্যাতন বন্ধে পশ্চিমা দেশগুলোর দ্রুত পদক্ষেপের আশা করেন বিক্ষোভকারীরা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়