সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১৮ টা ৫০ মিঃ, ১৮ মে, ২০২১

ভারত থেকে দেশে ফিরলেন করোনা রোগীসহ ৭২ বাংলাদেশি

ভারতে আটকাপড়া বাংলাদেশি নাগরিকদের মধ্যে ৭২ জন দেশে ফিরেছেন। এদের মধ্যে এক নারীর শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।
মাহফুজ মামুন

মঙ্গলবার (১৮ মে) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চুয়াডাঙ্গার দর্শনা স্থলবন্দর হয়ে বাংলাদেশে প্রবেশ করেন তারা। দর্শনা স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জ আব্দুল আলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

দেশে ফেরার পর তাদের কাস্টমস, ইমিগ্রেশন, স্বাস্থ্য বিভাগ ও বিজিবি তাদের আনুষ্ঠানিকতা শেষে করেন। ভারত থেকে আসা ৭২ জনকে রাতেই চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের হোস্টেলে ও হোটেল ভিআইপিতে রাখা হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে।

জানা যায়, দেশে প্রবেশ করা ৭২ বাংলাদেশির মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার এক নারীর র‌্যাপিড টেস্টের মাধ্যমে করোনা ভাইরাস পরীক্ষা করা হলে পজিটিভ হয়। তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। অসুস্থ থাকায় ৩ জনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর বাকিদের চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ও হোটেল ভিআইপিতে আছেন ১৪ দিনের কোয়ারেন্টাইনে।

এদিন, দেশে প্রবেশ করা ৭২ জনের মধ্যে ৪৬ জন পুরুষ ও ২৬ জন নারী। দুই দিনে দর্শনা স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করলেন ৮৩ জন বাংলাদেশি। ভারতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে এ পর্যন্ত ২৭৩ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

দর্শনা স্থলবন্দরে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন বলেন, ভারত থেকে আসা একজন নারীর শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। র‌্যাপিড টেস্টের মাধ্যমে পরীক্ষা করা হয়। আইনগত সকল প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়