সম্পূর্ণ নিউজ সময়
শিক্ষা সময়
১০ টা ২১ মিঃ, ১৮ মে, ২০২১

৪২তম বিসিএস’র ভাইভা স্থগিত

মহামারি করোনাভাইরাস সংক্রমণে রোধে দেশে চলমান বিধিনিষেধের কারণে ৪২তম বিসিএস (বিশেষ) ভাইভা স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (১৮ মে) বাংলাদেশ কর্ম কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
শিক্ষা সময় ডেস্ক

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় সরকারি বিধিনিষেধ শিথিল হওয়ার পর মৌখিক পরীক্ষার পরবর্তী পরিবর্তিত তারিখ জানাবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এর আগে ৫ মে পিএসসি থেকে এক সংবাদবিজ্ঞপ্তি প্রকাশ করে ৪২তম বিসিএস বিশেষ ভাইভার সূচি প্রকাশ করা হয়। যেখানে বলা হয়, আগামী ২৩ মে থেকে ৪২তম বিসিএস (বিশেষ) ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ভাইভা পরীক্ষা শুরু হবে। পরীক্ষায় উত্তীর্ণ ৬ হাজার ২২ জনের মধ্যে প্রথম দিন ২২০ জন ভাইভায় অংশ গ্রহণ করবেন। এ দিন সকাল ১০টাই থেকে পরীক্ষা শুরু হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মৌখিক পরীক্ষার প্রার্থীদের জন্য ডাকযোগে কোনো সাক্ষাৎকার পত্র পাঠানো হবে না। সাক্ষাৎকার পত্রটি পিএসসির কমিশনের ওয়েবসাইটে আপলোড করা থাকবে। সেখান থেকে মৌখিক পরীক্ষার প্রার্থীরা সাক্ষাৎকার পত্রটি ডাউনলোড করতে পারবেন।

করোনার প্রেক্ষাপটে দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দিতে গত বছর ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়। গত ২৬ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা (লিখিত টাইপ) অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হয় ৬ হাজার ২২ জন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়