সম্পূর্ণ নিউজ সময়
বিনোদনের সময়
৯ টা ৩৫ মিঃ, ১৮ মে, ২০২১

সফটওয়ার ইঞ্জিনিয়ার থেকে মিস ইউনিভার্স আন্দ্রেয়া মেজা

মিস ওয়ার্ল্ড হচ্ছে পৃথিবীর সবচেয়ে পুরনো ও প্রধান আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতা। যুক্তরাজ্যের এরিক মোর্লে ১৯৫১ সালে এই প্রতিযোগিতাটির গোড়াপত্তন করেছেন যেটি এখন পর্যন্ত ধারাবাহিকভাবে বিশ্বের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত হয়ে আসছে। ২০০০ সালে এরিকের মৃত্যুর পর থেকে তার স্ত্রী জুলিয়া মোর্লে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার প্রধান হিসেবে দায়িত্বে নিয়োজিত আছেন।
আন্দ্রেয়া মেজা। সংগৃহীত
প্রান্তী ছরোয়ার

মিস ওয়ার্ল্ড সুন্দরী প্রতিযোগিতার পাশাপাশি এটির প্রতিপক্ষ হিসেবে মিস ইউনিভার্স, মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল এবং মিস আর্থ সুন্দরী প্রতিযোগিতা বিশ্বে প্রচলিত রয়েছে।

রোববার (১৬ মে) ২০২১ সালের মিস ইউনিভার্সের ৬৯তম আসর বসেছিল ফ্লোরিডার সেমিনোল হার্ড রক হোটেল অ্যান্ড ক্যাসিনোতে। এবারের আসরে মিস ইউনিভার্সের মুকুট পরেছেন মেক্সিকোর আন্দ্রেয়া মেজা। ৭৩ জন প্রতিযোগীর সঙ্গে লড়াইয়ের পর শেষ পর্যন্ত ২০২১ সালের মিস ইউনিভার্স নির্বাচিত হয়েছেন এই সফটওয়্যার ইঞ্জিনিয়ার।

তিন ঘণ্টা ধরে টেলিভিশনে এই অনুষ্ঠান দেখানো হয়। সাবেক মিস ইউনিভার্স দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনঝি আন্দ্রেয়া মেজার মাথায় মুকুট পরিয়ে দেন। এবারের প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন মিস ব্রাজিল জুলিয়া গামা এবং তৃতীয় হয়েছেন মিস পেরু জ্যানিক মাসেতা দেল কাসিলো।]

আরও পড়ুন: আমাকে আরও পরিশ্রম করতে হবে: সালমান

আন্দ্রেয়া মেজার পুরো নাম আলমা আন্দ্রেয়া মেজা কারমোনা। ২৬ বছরের এই তরুণীর জন্ম মেক্সিকোর চিহুয়াহুয়া শহরে। তিন বোনের মধ্যে বড় আন্দ্রেয়া স্কুলের গণ্ডি পেরনোর পর চিহুয়াহুয়া বিশ্ববিদ্যালয় থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হন।

তিনি লিঙ্গ বৈষম্য এবং লিঙ্গ সহিংসতা নিয়ে কাজ করেছেন। ২০১৭ সালে গ্র্যাজুয়েশন করেন তিনি। ২০১৭ সালে তিনি মিস ওয়ার্ল্ড মেক্সিকো হন। এরপর ওই বছর অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় মেক্সিকোর প্রতিনিধিত্ব করেছিলেন। ওই বছর মিস ওয়ার্ল্ড হয়েছিলেন ভারতের মানুসি চিল্লার। আন্দ্রেয়া দ্বিতীয় হয়েছিলেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়