সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৯ টা ৭ মিঃ, ১৮ মে, ২০২১

জেমস বন্ড মুভির স্টুডিও কিনছে অ্যামাজন

‘জেমস বন্ড’ সিরিজ-সহ অসংখ্য ব্লকবাস্টার সিনেমার জন্য পরিচিত স্টুডিও মেট্রো-গোল্ডউইন-মেয়ার বা এমজিএম কিনে নিচ্ছে অ্যামাজন। ৯০০ কোটি ডলারের বিনিময়ে এমজিএম স্টুডিও কিনে নেবে মার্কিন অনলাইন খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান অ্যামাজন। 
ঈষিতা ব্রহ্ম

ঐতিহাসিক এমজিএম স্টুডিও কিনে নিতে আলোচনা চলছে। এমজিএম হলিউডের অন্যতম জনপ্রিয় একটি স্টুডিও। অন্তত অর্ধশত বছর আগের এ স্টুডিও এখনো দাপিয়ে বেড়োচ্ছে বহুল আলোচিত লিউ দ্যা লায়ন লোগো নিয়ে। 

অ্যামাজনের প্রাইম স্ট্রিমিং সার্ভিসের জন্য এমজিএম স্টুডিওকে কিনে নেয়া অনেক বড় উদ্যোগ। গণমাধ্যম বিবিসি'তে প্রকাশিত হয়েছে এ খবর।

গেলো ১০ দশক ধরে এমজিএম স্টুডিও'র কাছে অনেক চলচ্চিত্র আর টেলিভিশন শো আছে। হলিউডের গোল্ডেন ডে থেকে বর্তমান পর্যন্ত অনেক কিছুই আছে এমজিএম'এর কাছে। বেন-হুর, দ্যা উইজার্ড অব ওজিসহ বিখ্যাত অনেক মুভি এ স্টুডিওতে তৈরি।

২০১৯ সালে স্থানীয় বাজারে এমজিএম আয় করে ২ কোটি ৩০ লাখ ডলার। এরপর করোনার কারণে নতুন কোন ছবি মুক্তি দেয়নি স্টুডিওটি। এর মধ্যে কয়েকবার পিছিয়ে গেছে জেমস বন্ড সিরিজের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই'।

ধারণা করা হচ্ছে, এ ছবি ব্যবসার সমীক্ষায় নতুন রেকর্ড গড়তে পারে। ছবিটি অক্টোবরে রিলিজ হওয়ার কথা রয়েছে। এছাড়া মুক্তি পাবে ‘ক্রিড থ্রি' ও ‘হাউস অব গুচি'র মতো আলোচিত ছবি।

সাম্প্রতিক বছরগুলোতে হলিউডে একাধিক প্রতিষ্ঠানের মালিকানা পরিবর্তন হয়েছে। সবশেষ এটি অ্যান্ড টি'র সঙ্গে ডিসকভারির একটি চুক্তি আলোচনায় ছিল। এরপর এলো অ্যামাজন ও এমজিএমের এক হওয়ার খবর। এ ছাড়া ছোট প্রতিষ্ঠানগুলোর বড় সংস্থার অংশ হয়ে ওঠা তেমন আর আলোচনায় আসে না।

হলিউডের অন্যতম পুরোনো স্টুডিও এমজিএম। তাদের বিস্তৃত লাইব্রেরিতে আছে অনেক ক্ল্যাসিক সিনেমা ও টিভি শো। এর মধ্যে আছে ৪ হাজার সিনেমা ও ১৭ হাজার ঘণ্টার টিভি অনুষ্ঠান। হলিউডের অন্যতম খুচরা বিক্রেতা অনলাইন জায়ান্ট অ্যামাজন ২০২০ সালে সিনেমা, টিভি শো ও গানের জন্য বিনিয়োগ করেছে ১১শ' কোটি ডলার।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়