সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৯ টা ৬ মিঃ, ১৮ মে, ২০২১

সাংবাদিক রোজিনাকে হেনস্তা-গ্রেফতারের প্রতিবাদ দেশজুড়ে

ওয়েব ডেস্ক

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদের সামনে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধনে অংশ নেন সংবাদমাধ্যমকর্মীরা। এসময় বক্তারা, অনুসন্ধানী সাংবাদিক রোজিনাকে আটকে রেখে হেনস্তার তীব্র নিন্দা জানান। অবিলম্বে তার মুক্তির দাবি করেন সাংবাদিকরা। একই দাবিতে, বরিশাল, নেত্রকোনা ও কুড়িগ্রামসহ বিভিন্ন জায়গাতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন সংবাদমাধ্যমকর্মীরা।

আরো পড়ুন: রোজিনা গোপন তথ্য নিয়ে যাচ্ছিলেন, তাকে নির্যাতন করা হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

দুপুরে অনুমতি ছাড়া করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের রিমান্ড আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। আগামী বৃহস্পতিবার (২০ মে) তার জামিন শুনানি হওয়ার কথা রয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মোহাম্মদ জসিম এ নির্দেশ দেন।

প্রসঙ্গত, সচিবালয়ে অনুমতি ছাড়া করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটকে রাখার পর শাহবাগ থানা পুলিশে সোপর্দ করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরো পড়ুন: রোজিনা ইসলামকে হেনস্তার নিন্দা মানবাধিকার কমিশনের

সোমবার (১৭ মে) রাত সাড়ে ৮টার পরে শাহবাগ থানা পুলিশের একটি টিম সচিবালয় থেকে সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে যায়। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, রোজিনা ইসলামের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব সিব্বির আহমেদ ওসমানী লিখিত অভিযোগ দায়ের করেছেন।

আরো পড়ুন: আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের যা বললেন রোজিনা (ভিডিও

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়