সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৪ টা ১০ মিঃ, ১৮ মে, ২০২১

এবার ইসরায়েলি স্থাপনায় সাবমেরিন ড্রোন হামলা হামাসের

ইসরায়েলের একটি গ্যাস প্ল্যাটফর্মে সাবমেরিন ড্রোন দিয়ে হামলা করেছে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন হামাস। ইরানের গণমাধ্যম পার্সটুডে জানায়, সোমবার (১৭ মে) এই হামলা চালানো হয়।
ওয়েব ডেস্ক

গাজা থেকে আল-আলম টিভির বরাত দিয়ে পার্সটুডে জানায়, মনুষ্যবিহীন সাবমেরিন দিয়ে সমুদ্রে ভাসমান ইসরায়েলি একটি গ্যাস প্লাটফর্মে হামলা চালিয়েছে হামাস। ৫০ কেজি বিস্ফোরক বহনে সক্ষম সাবমেরিনটির ভেতরে রয়েছে বিল্ট-ইন জিপিএস।

আরো পড়ুনঃ গাজায় স্বামী হারিয়ে সন্তান বুকে নিয়ে নারীর আহাজারি  

ইসরায়েলি সেনাবাহিনীর বরাত দিয়ে কুদস নিউজ নেটওয়ার্ক জানায়, দূর নিয়ন্ত্রিত মনুষ্যবিহীন সাবমেরিন তৈরিতে সক্ষম হয়েছে হামাস। স্থানীয়ভাবে ও নিজস্ব প্রযুক্তিতে বানানো হয়েছে এটি।

ইসরায়েলি টেলিভিশন চ্যানেল ‘নাইন’ জানায়, চালকবিহীন অনেকগুলো সাবমেরিন রয়েছে হামাসের কাছে। এসব ড্রোন দিয়ে ভূমধ্যসাগরে থাকা তেল আবিবের যুদ্ধজাহাজ ও তেল-গ্যাস কেন্দ্রে হামলার আশঙ্কা করা হচ্ছে।

এদিকে আল জাজিরা জানায়, সোমবার (১০ মে) থেকে শুরু হওয়া ইসরায়েলি বিমান থেকে ফেলা শত শত বোমায় কমপক্ষে ২০০ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৫৮টি শিশু ও ৩৪ জন নারী রয়েছেন। এসব হামলায় আহত হয়েছেন আরও সহস্রাধিক ফিলিস্তিনি, হতাহতদের অধিকাংশ বেসামরিক মানুষ।

অন্যদিকে হামাসসহ অন্যান্য প্রতিরোধ আন্দোলনগুলোর হাজার হাজার রকেট-ক্ষেপণাস্ত্র হামলায় ১০ ইসরায়েলি নিহত এবং কয়েক ডজন আহত হয়।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়