সম্পূর্ণ নিউজ সময়
প্রবাসে সময়
১৭ টা ৩১ মিঃ, ১৭ মে, ২০২১

স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে স্পেন বাংলা প্রেসক্লাব নেতাদের সাক্ষাৎ

স্পেনে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন স্পেনে বাংলা গণমাধ্যমে প্রতিনিধিত্বকারী সংগঠন স্পেন বাংলা প্রেসক্লাবের নেতারা।
সাইফুল আমিন

সোমবার (১৭ মে) স্থানীয় সময় দুপুর ১২টায় মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত এ মতবিনিময়কালে দূতাবাসের বাণিজ্যিক সচিব রেদোয়ান আহমেদ, প্রথম সচিব (শ্রম) মো. মোতাসিমুল ইসলাম উপস্থিত ছিলেন।

স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ এসময় রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদকে প্রেসক্লাবের বিভিন্ন কার্যক্রম অবহিত করেন। 

গত বছরের ১৯ জুন করোনা মহামারির প্রথম তরঙ্গের সময় বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে করে বাংলাদেশে আটকা পড়া ২৭৩ জন প্রবাসী বাংলাদেশিকে স্পেনে ফেরত আনানোর ব্যাপারে স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগ ও ভূমিকার প্রশংসা করেন রাষ্ট্রদূত।

মতবিনিময়কালে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি সাহাদুল সুহেদ, সদস্য কবির আল মাহমুদ, সাইফুল আমিন ও আবিদ আহমেদ চৌধুরী।

প্রেসক্লাব নেতৃবৃন্দ রাষ্ট্রদূতের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও এর সমাধান নিয়েও আলোচনা করেন। 

দূতাবাসের মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তি, স্পেনে স্থায়ী শহীদ মিনার নির্মাণ, বার্সেলোনায় স্থায়ী কন্সুলেট অফিস এর ব্যবস্থা করাসহ নানা বিষয়ে দূতাবাসকে কার্যকরী পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান প্রেসক্লাব এর সদস্যরা। 

রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বলেন, বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানে খুবই আন্তরিক এবং যৌক্তিক ও সম্ভবপর সমস্যা সমাধানে চেষ্টা করে যাবে। তিনি এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতাও প্রত্যাশা করেন। 

রাষ্ট্রদূত বাংলাদেশের সম্মান অক্ষুণ্ন রেখে প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

এসময় দূতাবাসের বাণিজ্যিক সচিব রেদোয়ান আহমেদ বাংলাদেশ-স্পেন দ্বি পাক্ষিক বাণিজ্যিক সু সম্পর্কের কারণে রপ্তানিখাতে স্পেনে  বাংলাদেশের লক্ষ্যমাত্রা বিগত কয়েক বছর ধরে অর্জিত হচ্ছে বলে সাংবাদিকদের অবহিত করেন। 

প্রথম সচিব (শ্রম) মো. মোতাসিমুল ইসলাম ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর সদস্যপদ গ্রহণ করার জন্য স্পেন প্রবাসী বাংলাদেশিদেরকে উদ্বুদ্ধকরণে সাংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়