সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১৩ টা ১৩ মিঃ, ১৭ মে, ২০২১

‘তিনি সবকিছু ধ্বংস করে দিচ্ছেন’ বাইডেনকে ইঙ্গিত করে ট্রাম্প

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে ইঙ্গিত করে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তারা জালিয়াতির নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে অল্প কয়েক দিনের মধ্যেই সবকিছু ধ্বংস করে দিচ্ছেন।
আন্তর্জাতিক সময় ডেস্ক

নিউইয়র্কভিত্তিক ডব্লিউএবিসি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

স্থানীয় সময় রোববার (১৬ মে) প্রচারিত এ সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, দেশের অবস্থা এখন কী হয়েছে, তা দেখা যাচ্ছে। সীমান্ত ভেঙে পড়েছে। অপরাধী ও মাদকে দেশ সয়লাব হয়ে যাচ্ছে।

নিজের শাসনামলে সীমান্ত নিশ্ছিদ্র করতে পেরেছিলেন দাবি করে তিনি বলেন, বাইডেন প্রশাসনের শুরুতেই নেতৃত্বের দুর্বলতা ধরা পড়েছে। সমস্যাগুলো তাদের নিজেদেরই সৃষ্টি।

যুক্তরাষ্ট্রের উদার, রক্ষণশীল, ডেমোক্র্যাট, রিপাবলিকান—কোনো মহলই এখন আর বাইডেন প্রশাসনের ওপর সন্তুষ্ট নয় বলে মন্তব্য করেন ট্রাম্প।

সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘মহান লোকজন’ যুক্তরাষ্ট্রের নেতৃত্ব দিয়েছেন। এমনটাই কাম্য। কিন্তু এখন অস্থিরতা নিয়ে দেশের এ বাজে অবস্থা দেখতে হচ্ছে।

নিজের শাসনামলে ‘মহৎ কাজ’ করেছেন বলে দাবি করে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের অন্যান্য ‘মাহান’ নেতৃত্বের মতো আমিও অনেক ‘মহৎ কাজ’ করেছি; তারপরও জালিয়াতির নির্বাচনের মাধ্যমে আমাকে হারানো হয়েছে।

হোয়াইট হাউস থেকে বিদায়ের তিন সপ্তাহের মধ্যেই রাজনীতিতে আবার সক্রিয় হয়ে ওঠেন ডোনাল্ড ট্রাম্প।

এ বিষয়ে ট্রাম্প বলেন, রিপাবলিকান দলের রাজনীতি নিয়ে এখন তিনি যা করছেন, তা নিজের জন্য নয়, দল ও দেশের কল্যাণের জন্য করছেন। রিপাবলিকান দলকে ‘ট্রাম্পের দল’ করার কোনো ইচ্ছা তার নেই। আমেরিকাকে ‘মহান দেশ’ হিসেবে দেখাই তার একমাত্র লক্ষ্য।

জনগণের জন্য অনেক সুখবর আসছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা সবাই মিলেই আনন্দের সঙ্গে ভালো কাজগুলো করব।’

ট্রাম্প আরও বলেন, ২০২৪ সালের নির্বাচনে নিজে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে তিনি দেখতে চান ২০২২ সালের মধ্যবর্তী নির্বাচনে সমমনা লোকজন নির্বাচিত হচ্ছেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়