সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৯ টা ১৩ মিঃ, ১৭ মে, ২০২১

কোয়ারেন্টাইন শেষে বাড়ি ফেরা ভারতফেরত দম্পতির করোনা শনাক্ত

যশোরে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষে বাড়ি ফেরা ভারতফেরত এক দম্পতির শরীরে করোনা শনাক্ত হয়েছে। সোমবার (১৭ মে) পিসিআর টেস্টের ফলাফলে তাদের করোনা শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ। তাদের যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।
জুয়েল মৃধা

করোনা শনাক্ত হওয়া ওই দম্পতি যশোর শহরের বেজপাড়া মেইন রোড এলাকার বাসিন্দা। তারা ভারত থেকে ফেরার পর যশোর শহরের ম্যাগপাই হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন।

ম্যাগপাই হোটেলের ম্যানেজার রাজু বিশ্বাস জানান, গত ২৯ এপ্রিল রাজিব সাহা ও সুস্মিতা সাহা ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। ওইদিনই জেলা প্রশাসনের কর্মকর্তারা তাদের হোটেলে কোয়ারেন্টাইনে পাঠান। ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে তারা ১৩ মে ছাড়পত্র পেয়ে বাড়িতে চলে যান। আজ প্রশাসনের লোকদের কাছে জানতে পেরেছেন তাদের করোনা শনাক্ত হয়েছে।

এ বিষয়ে যশোর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মীর আবু মাউদ বলেন, বাড়িতে থাকা দুইজন করোনা পজেটিভ হয়েছেন। বিষয়টি নিয়ে বিস্তারিত জানতে তার অধীনস্ত মেডিকেল অফিসার ডা. আদনান ইমতিয়াজের সাথে যোগাযোগের পরামর্শ দেন।

এ বিষয়ে মেডিকেল অফিসার ডা. আদনান ইমতিয়াজ বলেন, রাজিব সাহা ও সুস্মিতা সাহা কোয়ারেন্টাইন শেষে বাড়িতে যাওয়ার পর তাদের উপসর্গ প্রকাশ পায়। যে কারণে তারা রোববার (১৬ মে) ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। সোমবার তাদের নমুনার পিসিআর টেস্টের ফলাফলে করোনা পজেটিভ আসে। এরপর তাদের যশোর সদর হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।

তিনি আরও বলেন, তারা বাড়িতে ফিরে পরিবারের সদস্যসহ কারো সংস্পর্শে যাননি। ফলে দ্রুতই তাদের হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তাদের দুইজনেরই শারীরিক অবস্থা ভালো আছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, পূর্বে সরকারের সিদ্ধান্ত ছিল ভারতফেরতদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখতে হবে। সে মোতাবেক ১৪ দিন শেষে তারা ১৩ মে ছাড়পত্র পান। তাদের কোনো পরীক্ষা করানো হয়নি। বাড়ি ফিরে অসুস্থ বোধ করায় তারা নিজেরা পরীক্ষা করান এবং তাতে করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও বলেন, সরকারের নতুন সিদ্ধান্ত ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করলেও ১৫তম দিনে বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে এবং ফলাফল প্রাপ্তি সাপেক্ষে ছাড়পত্র পাবে কোয়ারেন্টাইনে অবস্থানরতরা। গত ১৪ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। কোয়ারেন্টাইনে অবস্থানরত যাদের নমুনার ফলাফল এসেছে তার সবগুলো নেগেটিভ বলেও জানান সিভিল সার্জন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়