সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
৭ টা ২৫ মিঃ, ১৭ মে, ২০২১

ইতালিয়ান ওপেনের শিরোপা জিতলেন নাদাল

নোভাক জকোভিচকে হারিয়ে রোম মাস্টার্সের শিরোপা জিতলেন স্প্যানিশ টেনিসার রাফায়েল নাদাল। জকোকে ৭-৫, ১-৬ ও ৬-৩ গেমে হারিয়ে ২-১ সেটে ম্যাচ জিতে নেন ক্লে কোর্টের রাজা। দশম শিরোপা অর্জনকে অবিশ্বাস্য বলে মন্তব্য করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন নাদাল। আর হারলেও ক্লে-কোর্টে নিজের পারফরমেন্সের ইতিবাচক বিষয়গুলো থেকে আত্মবিশ্বাস খুঁজছেন জকো।
খেলার সময় ডেস্ক

ইতালির রাজধানীতে এর আগেও ৫ বার দেখা হয়েছে ফাইনালের মঞ্চে। যেখানে ৩টা জয় নাদালের আর ২ বার জিতেছিল নোভাক জকোভিচ। ষষ্ঠ দেখায় তাই সার্বিয়ান টেনিসারের সুযোগ ছিল পরিসংখ্যানে সমতা আনার।

তবে প্রথম সেটেই নাদাল আরও একবার প্রমাণ করেন কেন তাকে ক্লে কোর্টের রাজা ডাকা হয়। শুরু থেকেই জকোকে কঠিন পরীক্ষার মুখে ফেলেন এই স্প্যানিশ। তবে জকোও অসহায় আত্মসমর্পণ করেননি। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৭-৫ গেমে শেষ হয় প্রথম সেট।

প্রথম সেটে পিছিয়ে পড়লেও দ্বিতীয় সেটে চমৎকার কামব্যাক করেন সার্বিয়ান টেনিসার। দুই ব্রেকিং পয়েন্টে ৬-১ গেমে সেট জিতে ঘুরে দাঁড়ান ৩৩ বছর বয়সী জকো।

নাদালের বয়সটা ৩৪। অভিজ্ঞতায় একটা বছর এগিয়ে কিনা, তাইতো তৃতীয় সেটে আর কোনো ভুল নয়। ফোরহ্যান্ড-ব্যাকহ্যান্ডের পারদর্শিতায় ৬-৩ গেমে সেট জিতে নেন নাদাল। আর তাতেই রোম মাস্টার্সের দশম শিরোপা ঝুলিতে পোড়েন ২০ গ্র্যান্ডস্লামের এই মালিক। তবে এই অর্জনকে অবিশ্বাস্য মানছেন নাদাল। আর হারলেও নিজের পারফরম্যান্স থেকে ইতিবাচক দিক থেকে আত্মবিশ্বাস পাচ্ছেন জকোভিচ।

রাফায়েল নাদাল বলেন, ‘আমি খুবই খুশি। এই টুর্নামেন্টটা দারুণ কেটেছে। আমি কিছুটা স্ট্রাগল করেছি। তবে বলতেই হবে কিছু ক্ষেত্রে ভাগ্য আমার সঙ্গে ছিল। সবমিলিয়ে একটা পরিপূর্ণ টুর্নামেন্ট খেলেছি। এটা অবিশ্বাস্য যে রোমে আমার দশম শিরোপা জিততে পেরেছি। এটা অসাধারণ অর্জন।'

নোভাক জকোভিচ জানান, 'ফাইনালে ক্লে-কোর্টে রাফার বিপক্ষে খেলা, এর চেয়ে বড় চ্যালেঞ্জ কি হতে পারে! আমি অনায়াসেই আসরের কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়তে পারতাম। সব ঠিকই ছিল। তবে সার্ভ থেকে আমি সুবিধা আদায় করতে পারিনি। ভাগ্যও কিছুটা বিপরীতে ছিল। তবে আমার লড়াই করবার শক্তি নিয়ে আমি সন্তুষ্ট।'

এ পর্যন্ত মুখোমুখি ৫৭ বারের দেখায় জকোর ২৯ জয়ের বিপরীতে ২৮ জয় আছে নাদালের।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়