সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৭ টা ১ মিঃ, ১৭ মে, ২০২১

কাসেম সোলাইমানির নামে শক্তিশালী ক্ষেপণাস্ত্র প্রদর্শন ফিলিস্তিনি যোদ্ধাদের (ভিডিও)

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) জেনারেল কাসেম সোলাইমানির নামে উন্নত ক্ষেপণাস্ত্র ‘কাসেম’ তৈরি করেছে ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড। ইরানের গণমাধ্যম পার্সটুডে জানায়, রোববার (১৬ মে) সংগঠনটির পক্ষ থেকে এই ক্ষেপণাস্ত্রের ছবি ও ভিডিও প্রকাশ করা হয়েছে।
আন্তর্জাতিক সময় ডেস্ক

এ সময় আল-কুদস ব্রিগেডের মুখপাত্র আবু হামজা জানান, এটি একটি উন্নত ক্ষেপণাস্ত্র। ইসরায়েলের বিরুদ্ধে আমরা যেসব ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছি তার মধ্যে ‘কাসেম’ ক্ষেপণাস্ত্র ছিল। কাসেম ক্ষেপণাস্ত্রগুলো ইসরায়েলের দূরবর্তী স্থানে নিখুঁতভাবে আঘাত হেনেছে বলেও দাবি করেন তিনি।

আবু হামজা বলেন, ৪০০ কেজি টিএনটি বোমা ধারণকারী কাসেম ক্ষেপণাস্ত্রের সাহায্যে ইসরায়েলের সেনা অবস্থান ও অস্ত্র গুদামে আঘাত হানা হয়েছে।

ইরানের জনপ্রিয় জেনারেল কাসেম সোলাইমানি ২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিন ড্রোন হামলায় নিহত হন। পার্সটুডে জানায়, তিনি মসজিদুল আকসা মুক্তির সংগ্রামে সব সময় সমর্থন ও সহযোগিতা দিয়েছেন। এ কারণে তার মৃত্যুর পর হামাসসহ ফিলিস্তিনি সংগঠনগুলো কাসেম সোলাইমানিকে ‘বায়তুল মুকাদ্দাসের শহীদ’ হিসেবে ঘোষণা করেছেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়