সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
৯ টা ৫০ মিঃ, ১৬ মে, ২০২১

শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত রুবেল

নিউজিল্যান্ড সফর থেকে ফেরার পরই ইনজুরিতে পড়েছেন রুবেল হোসেন। তার ইনজুরি থেকে সেরে উঠার প্রক্রিয়াটা দীর্ঘমেয়াদী। যতদিন তিনি ক্রিকেট খেলবেন, তাকে রিহ্যাবের মধ্যেই থাকতে হবে। এ ধরনের ইনজুরি পেসারদের জন্য স্বাভাবিক, এটাকে মেনে নিয়েই ক্যারিয়ার এগিয়ে নিতে হবে বলে মন্তব্য করেছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী। লঙ্কা সিরিজে খেলা না খেলা, নির্ভর করছে রুবেলের নিজের আত্মবিশ্বাসের ওপর বলেও জানিয়েছেন তিনি।
খেলার সময় ডেস্ক

ডা. দেবাশিষ চৌধুরী বলেন, ‘সিদ্ধান্তটা রুবেল হোসেনকেই নিতে হবে। আমরা ক্লিনিক্যালি কোনো পেইন পাচ্ছি না। তার মানে এটা নয় যে সে সুস্থ। ম্যাচে ফিটনেসের আত্মবিশ্বাস তার নিজের মধ্য থেকে আসতে হবে। তার অনুভূতিটা এখানে খুব গুরুত্বপূর্ণ।’

ক্রিকেট বোর্ডের চিকিৎসকের কথা শুনে মনে হতে পারে, চাইলেই হয়তো লঙ্কা সিরিজে মাঠে নেমে যেতে পারবেন রুবেল হোসেন। কিন্তু বাস্তবতা সেরকম নয়। বরং রুবেলের ইনজুরিটা বেশ ভালোভাবেই জেঁকে বসেছে তার শরীরে। ব্যথাটা বেশ পুরনো রুবেলের। তবে নিউজিল্যান্ড সিরিজ থেকে আবারও মাথা চাড়া দিয়ে উঠে সেটা। যা এখন আত্মবিশ্বাসে চিড় ধরিয়েছে এ পেসারের।

ইনজুরি থেকে মুক্ত হতে প্রয়োজন সঠিক পরিচর্যা। কিন্তু রুবেল হোসেনের জন্য আছে সেখানেও সমস্যা। কারণ, এই ব্যথাটা নাকি স্বাভাবিক ঘটনা পেসারদের জন্য। ক্যারিয়ার আগাতে হলে সখ্যতা করেই চলতে হবে এর সঙ্গে। আর থাকতে হবে দীর্ঘমেয়াদী রিহ্যাবে।

ডা. দেবাশিষ চৌধুরী আরও বলেন, ‘রুবেলের এ ইনজুরিটা পেসারদের জন্য স্বাভাবিক ঘটনা। ১২-১৫ বছর যারাই খেলেছেন তাদের সবাইকেই এর মধ্য দিয়ে যেতে হয়েছে। এটা থেকে সুস্থ হওয়ার কোনো উপায় নেই। এটাকে সঙ্গে করে নিয়েই চলতে হবে। আর দীর্ঘমেয়াদী রিহ্যাব করতে হবে।’

লঙ্কা সিরিজের অনুশীলনে কথা উঠেছিল সাইফউদ্দিনকে নিয়েও। পুরানো একটা ইনজুরি নাকি তাকেও ভোগাচ্ছে চরমভাবে। কিন্তু এ যাত্রায় সুখবরই শোনালেন চিকিৎসক। শতভাগ ফিট সাইফউদ্দিন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়