সম্পূর্ণ নিউজ সময়
পশ্চিমবঙ্গ
৯ টা ৪৭ মিঃ, ১৬ মে, ২০২১

রোগীর কষ্ট দেখে ফেসবুক লাইভে কাঁদলেন চিকিৎসক

ওয়েব ডেস্ক

একের পর এক মৃত্যু, রোগীর কষ্ট দেখে ফেসবুক লাইভে এসে অঝোরে কেঁদেছেন ভারতের এক চিকিৎসক। তার এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে হাত ভাঁজ করে বার বার চোখের জল মুছতে দেখা যায় তাকে। 

বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের বক্ষ ও মেডিসিন বিভাগের সাবেক অধ্যাপক ডা. অনির্বাণ বিশ্বাস দীর্ঘদিন ধরে বর্ধমান শহরে চিকিৎসাসেবা দিয়ে আসছেন।

১২ মে ফেসবুকে 'মানুষ হয়ে বাঁচি' শীর্ষক লাইভে এসে রোগীদের দ্রুত চিকিৎসকদের কাছে নিয়ে আসার পরামর্শ দেন তিনি। পাশাপাশি একে অপরের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আবেদন করেন তিনি।

তিনি বলেন, ‘প্লিজ একটু আগে থেকে আসুন। প্রথম দুতিনদিনের মধ্যে আসুন। মহিলারা রোগ চেপে রাখবেন না। তাদের প্রতি একটু নজর দিন। তাদের একটু আগে আনুন। তারাও মানুষ। সাধারণ মানুষ একটু সহযোগিতা করুন। মাস্ক পরুন। শুধু সরকার ও চিকিৎসকরা একলা পারবে না। যে পাড়ায়, যে কমপ্লেক্সে থাকছেন সেখানে কেউ সংক্রমিত হলে তাকে দূরে রাখা, যোগাযোগ না রাখা, বিপদে না যাওয়া এটা করবেন না। এটা মনুষ্যত্বের অবমাননা করা হয়। দুজন চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে দেখলাম। শিক্ষিত মানুষরাই করছেন। তথাকথিত গরিব বা অশিক্ষিত মানুষরা এসব করেন না।’

তার কথা শুনে চোখে জল নেটিজেনদের। পাশাপাশি আশার কথাও শুনিয়েছেন তিনি। সূত্র: হিন্দুস্তান টাইমস

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়