সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৯ টা ৯ মিঃ, ১৬ মে, ২০২১

নিষেধাজ্ঞা অমান্য করে চলছে দূরপাল্লার বাস

পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে কর্মস্থলে ফিরতে শুরু করছে মানুষ। আর এই সুযোগকে কাজে লাগিয়ে অতিরিক্ত অর্থ আয় করতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করেই উত্তরবঙ্গ থেকে ঢাকায় চলাচল করছে দূরপাল্লার যাত্রীবাহী বাস। রোববার (১৬ মে) সকাল থেকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার দূরপাল্লার যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা যায়।
রিংকু কুণ্ডু

দূরপাল্লার বাসের চালক মঞ্জুর হোসেন ও আরিফুল ইসলাম জানান, দীর্ঘদিন বাস চলাচল বন্ধ থাকা এবং অতিরিক্ত যাত্রীদের সুবিধার জন্যই নিষেধাজ্ঞা অমান্য করেই মহাসড়কে বাস চলাচল শুরু করেছি। আমরা তো অনেক কষ্টে আছি আমাদের কোনো আয়-উপার্জন নেই। তাই এই যাত্রীদের পারাপার করে কিছুটা ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করছি।

ঢাকাগামী যাত্রী শহিদুল ইসলাম ও উম্মে সালমা বলেন, ঈদ যাত্রায় ভোগান্তি হলেও বাস চালু থাকায় অনেকটা স্বস্তিতেই কর্মস্থলে ফিরতে পারছি। তবে অতিরিক্ত ভাড়া দিতে হচ্ছে। প্রতিটি বাসেই গাদাগাদি করে যাত্রী তোলা হচ্ছে। কোনো স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না।

মহাসড়কে যানজট না থাকলেও অতিরিক্ত যাত্রী চাপ রয়েছে। এছাড়া মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল এ করে ঝুঁকি নিয়েই কর্মস্থলে ফিরছে মানুষ।

বঙ্গবন্ধু পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোসাদ্দেক হোসেন জানান, দূরপাল্লার যাত্রীবাহী বাস চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও অনেকেই তা মানছে না। আমরা চেষ্টা করছি কিন্তু যাত্রীদের চাপে তা বন্ধ করা সম্ভব হচ্ছে না। তবে আগামীকাল থেকে যে নির্দেশনা আসবে তা কঠোরভাবে মানা হবে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়