সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৮ টা ৬ মিঃ, ১৬ মে, ২০২১

২০ মিনিটেই আসা যাবে মুন্সীগঞ্জ থেকে ঢাকা!

নাসির উদ্দিন উজ্জ্বল

সড়ক যোগাযোগে সম্ভাবনার দুয়ার খুলে দিতে পারে মুন্সীগঞ্জের বেতকা-তেগরিয়া সড়ক। বাধা শুধু একটি সেতু। মোল্লাবাজার সেতুর অভাবে স্থানীয়ভাবে তৈরি ফেরিতে যাত্রী পারাপার করা হচ্ছে। সেতুটি হলে নারায়ণগঞ্জের যানজট এড়িয়ে মাত্র ২০ মিনিটে মুন্সীগঞ্জ থেকে রাজধানী পৌঁছানো সম্ভব।

১৫ বছর ধরে পিচঢালা পথ তৈরির পরও চালু হয়নি রাজধানীর সঙ্গে মুন্সীগঞ্জকে যুক্ত করার উদ্ভাবনী যোগাযোগ। এই সড়কে নারায়ণগঞ্জ ও রাজধানীর একাংশের যানজট এড়িয়ে যাতায়াত সম্ভব। ‘বেতকা-তেগরিয়া’ এ সড়কের ৪শ ২০ মিটার সেতু নির্মাণ হয়েছে ৯ বছর আগে। বাকি শুধু ধলেশ্বরীর শাখা নদীতে একটি সেতু।

এ সেতুটি না হওয়ায় স্থানীয়ভাবে তৈরি ফেরি ও ট্রলারে করেই খেয়া পারাপার চলে দিনের বেলায়। রাতে তাও বন্ধ থাকে।

স্থানীয়রা জানান, এ সেতুটি হলে রাজধানীর সঙ্গে যাতায়াতের সময়ই শুধু কমবেই না, সেইসঙ্গে এলাকার কৃষিপণ্য বাজারজাত সহজ হবে। আর পুরো এলাকায় বদলে যাবে আর্থ-সামাজিক অবস্থা।

১৮ কিলোমিটার এ সড়কের রাজধানী থেকে মুন্সীগঞ্জে পৌঁছাতে সময় লাগবে মাত্র ২০ মিনিট। এখন লাগছে দু থেকে আড়াই ঘণ্টা। ৩৩ লাখ টাকায় ঠিকাদার নিয়োগের সাড়ে ৩ বছরে কাজের অগ্রগতি মাত্র ৩২ শতাংশ।

কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশলী শাজাহান আলী বলেন, প্রকল্প এখন ২৫২ মিটার, আমরা টেন্ডার করেছি। ওই নকশায় কিছু পরিবর্তন হয়েছে, ওঠার টেন্ডার এখনো করা হয়নি, শেষ হতে সময় লাগতে পারে। আগামী ২০২২ জুনে কাজ শেষ হবে বলে আশা করছি।    

সড়কটি চালু হলে অন্তত ১০ লাখ মানুষ সরাসরি উপকৃত হবে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়