সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৭ টা ৩০ মিঃ, ১৬ মে, ২০২১

নেতানিয়াহুকে ‘ধরিয়ে দিন’ প্ল্যাকার্ড হাতে মার্কিনিদের বিক্ষোভ

ফিলিস্তিনে ইসরায়েলি ‘গণহত্যা’ বন্ধের দাবিতে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে বড় বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শনিবার (১৫ মে) অভিবাসী ফিলিস্তিনি, অন্যান্য আরব অভিবাসী এবং যুদ্ধবিরোধী হাজার মার্কিনি ওই বিক্ষোভে অংশ নেন।
ওয়েব ডেস্ক

আল জাজিরার খবরে বলা হয়, বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারীরা ফিলিস্তিনিদের পক্ষে, যুদ্ধবিরোধী বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করেন। এরমধ্যে ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ছবি সংম্বলিত ‘ওয়ান্ডেট ফর জেনোসাইড’ (গণহত্যার জন্য ধরিয়ে দিন)  প্ল্যাকার্ডটি সবার দৃষ্টি আকর্ষণ করে। 

এছাড়া বিক্ষোভকারীরা ‘ওয়ার্ল্ড স্ট্যান্ড উইথ প্যালেস্টাইন’ (পৃথিবী ফিলিস্তিনের সঙ্গে আছে), ইসরায়েলি বর্বরতার ছবি সম্বলিত ‘হাউ ডু ইউ ফিল’ (আপনার কেমন লাগছে)  ইত্যাদি প্ল্যাকার্ড বহন করেন।

এ সময় বিক্ষোভকারীরা বলেন, তারা আশা করেছিলেন- বাইডেনের প্রশাসন এই সংঘাত মোকাবিলায় ভূমিকা রাখবে এবং ইসরায়েলকে চাপ দেবে। কিন্তু তারা বরাবরের মতই হতাশ যে, বাইডেনের নীতি বিগত কয়েক বছরের ট্রাম্প প্রশাসন বা অন্যান্য প্রশাসনের নীতির চেয়ে আলাদা কিছু নয়।

আল জাজিরা প্রতিবেদনে আরও বলা হয়, শুধু ওয়াশিংটন ডিসি নয়, শিকাগো, কলোরাডো, নিউইয়র্কেও ইসরায়েলি বর্বরতা বিরোধী বড় বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। যেখানে হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়