সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
৭ টা ৩ মিঃ, ১৬ মে, ২০২১

ফুটবলার হামজার প্রতি ফিলিস্তিন সরকারের কৃতজ্ঞতা

চেলসির বিপক্ষে মাঠে নেমে নিজেদের ইতিহাসে প্রথমবার শিরোপা ঘরে তুলেছে লেস্টার সিটি। এফএ কাপের ফাইনাল শেষে শিরোপা জয়কে ছাপিয়ে গেছে ভিন্ন এক ঘটনা। চ্যাম্পিয়ন দলের সদস্য বাংলাদেশি বংশোদ্ভূত হামজা চৌধুরী সাড়া ফেলেন ফিলিস্তিনি পতাকা হাতে তুলে নিয়ে।
খেলার সময় ডেস্ক

ফিলিস্তিনে ইসরায়েলের হামলার প্রতিবাদে বিশ্ব ফুটবলের মুসলিম তারকারা প্রতিবাদে শামিল হয়েছেন। তারই ধারাবাহিকতায় এবার প্রতিবাদে হাজির হামজা। চেলসির বিপক্ষে জয়ের পরই হামজা চৌধুরীর সঙ্গে ফ্রেঞ্চ ডিফেন্ডার ওয়েসলি ফোফানা ফিলিস্তিনের পতাকা হাতে তুলে নেন। আর প্রতিবাদী এই ছবি সাড়া ফেলেছে মধ্যপ্রাচ্যের গণমাধ্যম থেকে শুরু করে বিশ্বের প্রভাবশালী সব মিডিয়ায়।

শুধু তাই নয়, এই ঘটনার পর ইংল্যান্ডে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত হুসাম জমলট দেশটির সরকারের পক্ষ থেকে হামজাদের আনুষ্ঠানিক চিঠি দিয়ে ধন্যবাদ জানিয়েছেন।

চিঠিতে তিনি বলেন, ‘এফ এ কাপের শিরোপা জয়ের ঐতিহাসিক মুহূর্তে ফিলিস্তিনের পতাকা হাতে তুলে নেন হামজা চৌধুরী ও ওয়েসলে ফোফানাও। ফিলিস্তিনি সরকার ও জনগণের পক্ষ থেকে তাদের জানাই গভীর কৃতজ্ঞতা।’

শিরোপা জয়ের শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রদূত আরও বলেন, ‘শিরোপা জেতায় আপনাদের অভিনন্দন জানাই। আশা করি একদিন লেস্টার সিটি ক্লাব স্বাধীন ফিলিস্তিনের রাজধানী জেরুজালেমে খেলবে। ফিলিস্তিনের পতাকা ফুটবলের অন্যতম শীর্ষ প্রতিযোগিতার মাধ্যমে তুলে ধরে সংগ্রামী জনতার পক্ষ নেওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করছি।’

চেলসির বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে শিরোপা জিতে ইতিহাস রচনা করে লেস্টার সিটি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়