সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৬ টা ৪৮ মিঃ, ১৬ মে, ২০২১

অক্সিজেন সংকটে গোয়ায় ৮৩ জনের মৃত্যু

ভারতের পশ্চিম উপকূলীয় রাজ্য গোয়ার হাসপাতালগুলোতে তীব্র অক্সিজেন সংকট চলছে। গত শনিবার (১৫ মে) অক্সিজেন সংকটে গোয়া মেডিকেল কলেজ হাসপাতালালে আটজন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ৫ দিনে অক্সিজেন সংকটে শুধু এই হাসপাতালেই ৮৩ জনের মৃত্যু হলো। 
ওয়েব ডেস্ক

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, গত শনিবার দিবাগত রাত ২টা থেকে ভোর ৬টা পর্যন্ত ৪ ঘণ্টা হাসপাতালটিতে অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল। সে সময় অক্সিজেনের অভাবে আটজনের মৃত্যু হয়। এ নিয়ে গত ৫ দিনে অক্সিজেন সংকটে হাসপাতালটিতে ৮৩ জনের মৃত্যু হয়েছে।

গোয়া মেডিকেল কলেজেন ডিন বলেন, আমরা নিশ্চিত করে এটা বলতে পারব না যে অক্সিজেন সংকটেই এই মৃত্যু হয়েছে। তবে এটা ঠিক যে, ওই আটজন রোগী কোভিড নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন। যার উপশমে অক্সিজেন প্রয়োজন ছিল।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ কিছু স্বীকার না করলেও হাসপাতালটির স্টাফরা গণমাধ্যমকে জানিয়েছেন, শনিবার রাতভর অক্সিজেন সরবরাহে ঘাটতি ছিল, যার প্রভাব পড়ে ১৩টি ওয়ার্ডে। এর মধ্যে ১৪৩ নম্বর ওয়ার্ডে দেড় ঘণ্টার জন্য অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল। পরে অক্সিজেন সিলিন্ডারের সাহায্য কোনো রকমে পরিস্থিতি সামাল দেওয়া হয়। তা না হলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারত।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়