সম্পূর্ণ নিউজ সময়
প্রবাসে সময়
৬ টা ৩৯ মিঃ, ১৬ মে, ২০২১

ইসরায়েলি হামলা বন্ধে ইতালিতে বিক্ষোভ

মাকসুদ রহমান

ফিলিস্তিনে ইসরায়েলি বোমা হামলার প্রতিবাদে ইতালিতে বিক্ষোভ সমাবেশ করেছেন কয়েক হাজার মানুষ। করোনাভীতি উপেক্ষা করে রাজধানী রোমসহ বিভিন্ন শহরে প্রতিবাদে অংশ নেন অসংখ্য মানুষ। ইসরায়েলবিরোধী বিক্ষোভে শামিল হন প্রবাসী বাংলাদেশিরাও।

নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল ইতালি। স্থানীয় সময় শনিবার রাজধানী রোমে জড়ো হন কয়েক হাজার মানুষ। ইসরাইলবিরোধী স্লোগানে মুখর হয়ে উঠে পুরো এলাকা। নারী ও শিশুদের ওপর ইহুদি বাহিনীর নির্বিচারে বোমাবর্ষণের নিন্দা জানান বিক্ষোভকারীরা।

রোমের পাশাপাশি ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড হাতে ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানাতে বিক্ষোভ হয়েছে মিলান, নাপলিসহ ইতালির বেশ কয়েকটি শহরে। গাজায় ইসরায়েলি হামলা বন্ধে আন্তর্জাতিক বিশ্বকে এগিয়ে আসার আহ্বান জানান আন্দোলনকারীরা।

বিক্ষোভ সমাবেশ আসা এক আন্দোলনকারী বলেন, আমার আরব ভাইদের প্রতি সংহতি জানাতে এখানে জড়ো হয়েছি। ইসরায়েলি নৃশংসতা বন্ধের দাবি জানাচ্ছি আমরা। ইসরায়েল কোনোভাবেই একটি শান্তিকামী দেশ নয়।

একজন মুসলিম হিসেবে নয়, আগে দেখতে হবে মানুষ হিসেবে। ফিলিস্তিনে প্রতিদিন নারী, শিশু সবাইকে হত্যা করছে ইসরায়েলি বাহিনী। আজ তারা গৃহহীন। এভাবে তাদের উচ্ছ্বেদ করা কোনোভাবেই মেনে নেয়া যায় না জানান তারা।

গত ৭ দশকে আরব সাগরে বহু জল গড়িয়েছে। কিন্তু ফিলিস্তিনিদের কাঙ্ক্ষিত স্বাধীনতা অর্জিত হয়নি। বরং চোখের জল ও বুকের তাজা রক্তে লাগাতার রঞ্জিত হয়েছে পৃথিবীর পবিত্র নগরী জেরুজালেমের শীতল তীর্থভূমি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়